শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

’৭১ সালেও দেশে এতটা দুঃসময় বিরাজ করেনি

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দেশের বর্তমান রাজনীতি ও অর্থনীতির পরিস্থিতির বিবরণ তুলে ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে যে কঠিন সময় পার করছে জনগণ ১৯৭১সালে এতোটা দু:সময় বিরাজ করেনি দেশে। নিবার্চন কমিশনকে নিজেদের বগলে নিয়ে প্রহসনের নিবার্চন করছে অবৈধ এ সরকার।

গতকাল বুধবার বিকাল সাড়ে ৫টায় ঠাকুরগাঁও সদর উপজেলার কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বালিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশ নেয়নি। গণতন্ত্র, মৌলিক অধিকার, সুশাসন ও বৈষম্যহীন সমাজ ব্যবস্থার স্বপ্ন নিয়ে কৃষক-শ্রমিক, ছাত্রজনতা আন্দোলনে অংশ নিয়েছিল। কিন্তু সেই স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিয়েছে আওয়ামী লীগ। সংবিধান সংশোধন গণতন্ত্রকে গলাটিপে নতুন আঙ্গিকে দেশে ছদ্মবেশী বাকশাল কায়েম করছে।

চট্টগ্রামের উপ-নিবার্চন প্রসঙ্গে ফখরুল বলেন, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদের মিথ্যাচার আমাদের আহত করেছে। তাকে করুণা করা ছাড়া আর কোন উপায় নেই। জবাবদিহির অভাবে ব্যাংক গুলো ফোকলা হয়ে গেছে। প্রকাশ্যে দেশে খুন, হত্যা, র্ধষণের উৎসব শুরু হয়েছে। সাধারণ মানুষের দু:খ-দুর্দশা কথা না ভেবে অনুষ্ঠান-উৎসব নিয়ে আওয়ামী লীগ ব্যস্ত। ঘুষ আর আওয়ামী লীগের সীল ছাড়া চাকরি হয় না। এজন্য দেশের জনগণ মুক্তিযুদ্ধ করেছিল।

বিএনপির মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি থেকে গণতন্ত্রের জন্য লড়াই করে যাচ্ছেন। সরকারের অপর্কম ফাঁস হওয়ার ভয়ে তাকে মিথ্যে মামলায় সাজা দিয়ে জেলে আটক রাখা হয়েছে।

ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মিজার্ ফয়সল আমিন, উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ দলের সহযোগী সংগঠনের নেতারা । সম্মেলন উদ্বোধন করেন উপজেলা বিএনপির সভাপতি আনোযার হোসেন লাল । পরে তিনি সদর উপজেলার রুহিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন