ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

এনআরবিসি ব্যাংকের ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ৮:১২ পিএম

প্রথাগত ব্যাংকিং এর পাশাপাশি শরীয়াহ্ ভিত্তিক ব্যাংকিং ব্যবস্থা নিয়ে এনআরবি কমার্শিয়াল ব্যাংক শুরু করেছে এনআরবিসি ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো। সোমবার (২০ জানুয়ারি) এনআরবিসি ব্যাংকের প্রধান কার্যালয়ে ইসলামিক ব্যাংকিং কার্যক্রমের উদ্বোধন করেন ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনআরবিসি ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো এর শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান এম আজিজুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির সদস্য সেলিনা ইসলাম, প্রফেসর সৈয়দ শাহজাহান, চৌধুরী ফজলে ইমাম, প্রাক্তন এয়ার চীফ মার্শাল আবু এশরার প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, এনআরবিসি ব্যাংকের প্রধান শাখা, গুলশান, রাজশাহী, আর নিজাম রোড-চট্টগ্রাম শাখা, বরিশাল, খুলনা, রংপুর ও সিলেট শাখায় একযোগে এ কার্যক্রম শুরু হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেন, বর্তমান সময়ে অর্থনীতির সম্মৃদ্ধিতে ইসলামিক ব্যাংকিং অন্যরকম গুরুত্ব বহন করে। তিনি আশা করেন, গ্রাহক এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এ প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার পাবে।

এম আজিজুল হক বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকি ‘আল আমিন’ নিত্য নতুন প্রযুক্তিভিত্তিক পন্য নিয়ে গ্রাহককে সেবা দেবে।

এস এম পারভেজ তমাল বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এ শরীয়াহ্ নীতিমালাকে যথাযথভাবে অনুসরণ করা হবে। তিনি বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘ আল আমিন’ এর লক্ষ্যই হলো একটি কল্যাণমুখী অর্থনীতি গড়ে তোলা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির শাহ মো. ওয়ালি উল্লাহ, এনআরবিসি ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির সদস্য মোহাম্মদ আদনান ইমাম, ব্যাংকের পরিচালক ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এ এম সাইদুর রহমান, পরিচালক লকিয়ত উল্লাহ, পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান, এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মুখতার হোসেন ও ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এর প্রধান এবং ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন