শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘কৃষক বাঁচলে দেশ বাঁচবে’

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে সরকার ভর্তুকি দিয়ে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের কারণে দেশ এখন খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

গতকাল সকালে নেছারাবাদ উপজেলা কৃষি সম্প্রসারণ দফতরের উদ্যোগে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে, এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী কৃষকদের সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকাসহ নানা সহযোগিতা দিয়ে যাচ্ছেন। কৃষক দশ টাকায় ব্যাংক একাউন্ট খোলার সুযোগ পেয়েছেন। বিএনপি সরকারের সময় সেচ সুবিধার জন্য বিদ্যুৎ চাইতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জের কানশাটে এবং সারের দাবিতে আন্দোলন করতে গিয়ে দিনাজপুরে কৃষকরা গুলিবিদ্ধ হন বলে মন্ত্রী কৃষকদের স্মরণ করিয়ে দেন।

মন্ত্রী বলেন, কৃষকদের প্রতি বঙ্গবন্ধুর অপরিসীম দরদ ছিল বলেই তার সরকারের সময় বিএডিসির মাধ্যমে কৃষকদের মাঝে সাহায্য প্রদানের কর্মসূচি গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবন মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। স্বরূপকাঠি উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অপূর্ব ভট্টাচার্য্য।
এরপর মন্ত্রী দুপুরে আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী আবুল বাশার মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন- সাবেক সংসদ সদস্য মো. শাহ আলম, উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন