শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনাভাইরাসে ‘আক্রান্ত’ এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বর্তমানে সারাবিশ্বের কাছেই আতঙ্কের অন্য নাম করোনাভাইরাস। এরই মধ্যে চীনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে। এছাড়া দেশটিতে করোনাভাইরাসে প্রায় ৩ হাজার মানুষ সংক্রমিত হয়েছে। এরই মাঝে চীনের হাংজু প্রদেশে আগামী ১২ ও ১৩ ফেব্রæয়ারি হওয়ার কথা ছিল এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। কিন্তু এরই মধ্যে এই প্রতিযোগিতা বাতিল করেছে চীন। এশিয়ান ইনডোরে খেলতে তাই বাংলাদেশের অ্যাথলেটদের চীনে যাওয়া হচ্ছে না।
এশিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপে খেলতে আগামী ৯ ফেব্রæয়ারি চীনে যাওয়ার কথা ছিল ছয় অ্যাথলেটের। চীনে খেলতে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন ৬০ মিটার স্প্রিন্টে বিকেএসপির হাসান মিয়া ও নৌ বাহিনীর ইসমাইল হোসেন। হাইজাম্পে নৌ বাহিনীর মাহফুজুর রহমান, লং জাম্পে নৌ বাহিনীর আল আমিন, ৪০০ মিটারে নৌ বাহিনীর জহির রায়হান, ৮০০ ও ১৫০০ মিটারে সেনা বাহিনীর আল আমিন। গতকাল বিষয়টা নিশ্চিত করেছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব, ‘চীনে করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করেছে। এমন দুর্যোগময় পরিস্থিতিতে খেলাটা বাতিল করে একটা ভালো সিদ্ধান্ত নিয়েছে চীন। প্রতিযোগিতা বাতিল না হলেও আমরা সেখানে দল পাঠাতাম না। কারণ খেলার চেয়ে জীবন বড়।’
এশিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপের পর বিশ্ব ইনডোর চ্যাম্পিয়নশিপও হওয়ার কথা চীনে। নানজিংয়ে হওয়ার কথা এই প্রতিযোগিতা। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপও বাতিল করার চিন্তাভাবনা শুরু করেছে বিশ্ব অ্যাথলেটিকস ফেডারেশন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন