ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনাভাইরাস উইঘুর মজলুমদের আর্ত চিৎকারের ফল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:৩৮ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী চীনে সংক্রামক ব্যাধি করোনাভাইরাস মহামারী আকার ধারণকে জিনজিয়াং প্রদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগণের ওপর অকথ্য নির্যাতনের ফল কিনা তা ভেবে দেখার জন্যে চীনা কর্তৃপক্ষের প্রতি আহŸান জানিয়ে বলেন, নির্যাতিত মানুষের আর্ত চিৎকারে মহান আল্লাহর আরশ পর্যন্ত কেঁপে উঠে।
এক বিবৃতিতে তিনি বলেন, আজ হানচীনদের অত্যাচার নির্যাতনে জিনজিয়াংয়ের সর্বত্র ধ্বনিত হচ্ছে উৎপীড়িত উইঘুর মুসলিম জনগণের আর্ত চিৎকার। ভেসে আসছে তাদের আহাজারি এবং সর্বত্র ধ্বনিত হচ্ছে ক্রন্দনরোল। ফলে চীনাদের প্রতি উইঘুর জনগণের অনাস্থা, অবিশ্বাস ও অসন্তোষ বেড়ে গেছে। এতে তারা হতাশ হতবাক ও ক্ষুব্ধ।
তিনি আরো উল্লেখ করে বলেন, দীর্ঘদিন ধরে নিগ্রহের শিকার উইঘুর মুসলিম জনগণ উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত।
যেসব কারণে সর্বশক্তিমান আল্লাহর গজব নেমে আসে জিজিয়াং প্রদেশে সেই পরিস্থিতি বিদ্যমান কিনা তা অনধাবন করা উচিৎ।
তিনি বলেন, উইঘুরদের ওপর অভিভাসী হানচীনদের আধিপত্য বিস্তারের অপপ্রয়াসের ফলে মুসলমানদের মনে বহুদিন ধরে ক্ষোভ পুঞ্জীভূত হচ্ছে।
তিনি করেনাভাইরাস সংক্রামক ব্যাধির কবল থেকে রক্ষার জন্যে সর্বশক্তিমান আল্লাহ তায়ালার অনন্ত অনুগ্রহ কামনা করে দোয়া করার জন্যে বাংলাদেশের জনগণের প্রতি আহŸান জানান। বিদ্যমান জটিল করোনাভাইরাস উৎপীড়িত উইঘুর মুসলিম জনগণের আর্ত চিৎকারের ফল এবং উইঘুর মুসলিমদের ওপর অত্যাচার নির্যাতনের অবধারিত কারণ তা উপলব্ধি করতে যেন চীনা মহল স্বচেষ্ট হয়, সে জন্যে দোয়া করতেও আহŸান জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
HOSSAIN ২৯ জানুয়ারি, ২০২০, ৯:৩৬ এএম says : 1
Not only that, China also took Step to Write the HOLY QURAN-UL-KARIM as Chinese-cultural-version. ALMIGHTY ALLAH (SWT) ALSO TAKE STEP AGAINST this jalim Rulers.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন