শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তরুণ নেতৃত্ব নিয়ে আসছে সিলেট

জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৭ পিএম

সিগরই সিলেট জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। গত ৫ ডিসেম্বরের সম্মেলনের পর সিলেট জেলা আওয়ামী লীগে এখন কমিটি পূর্ণাঙ্গ করার কাজ চলছে। আগামী কিছুদিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি আসতে পারে এমন আভাস দিয়েছেন দায়িত্বশীল নেতারা। তারা বলছেন, এবার জেলা আওয়ামী লীগের কমিটির আকার বাড়বে। আসবে তরুণ নেতৃত্ব। ছাত্র রাজনীতি করেছেন এমন ত্যাগী নেতাদের জেলা কমিটিতে মূল্যায়ন করা হবে।

২০০৫ সালের পর গত বছরের ৫ ডিসেম্বর সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এর মধ্য দিয়ে ২০১১ সালের পর নতুন নেতৃত্ব আসে। সম্মেলনে জেলা আওয়ামী লীগে এডভোকেট লুৎফুর রহমান সভাপতি ও এডভোকেট নাসির উদ্দিন খান সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এ দুজনকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। বর্তমানে তারা পূর্ণাঙ্গ কমিটি গঠনে কাজ করছেন। জানা গেছে, গঠনতন্ত্র অনুসারে জেলা আওয়ামী লীগে আগে ৭১ সদস্যবিশিষ্ট কমিটি ছিল। এবার আরো ৪ সদস্য বাড়ছে। অর্থাৎ, নতুন যে কমিটি আসবে সেখানে সদস্যসংখ্যা ৭৫ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। এবারের কমিটিতে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের মূল্যায়ন করা হবে বলেও জানিয়েছেন তারা। অনুপ্রবেশকারীদেরও ঠেকানো হবে। তবে শুধু পূর্ণাঙ্গ কমিটি গঠনই নয়, মুজিববর্ষ বর্ণাঢ্যভাবে পালনের পরিকল্পনাও রয়েছে জেলা আওয়ামী লীগের। এছাড়া সরকারের উন্নয়ন কর্মকান্ডও তুলে ধরতে চান দায়িত্বশীল নেতারা।

এ প্রসঙ্গে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান ইনকিলাবকে বলেন, আমরা এবার কমিটিতে তরুণদের স্থান দিতে চাই। বিশেষ করে ছাত্র রাজনীতি করে আওয়ামীলীগে এসেছেন এমন নেতাদের মূল্যায়ন করা হবে। এবার কমিটির পরিধি একটু বাড়বে। তিনি বলেন, ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ করছি আমরা। ত্যাগী ও পরীক্ষিত নেতাদের মূল্যায়ন করা হবে এবার। যারা একাধিকবার সম্পাদকীয় পদে ছিলেন, তাদের পদোন্নতি হবে। নতুন ও পুরনোদের সমন্বয়ে শক্তিশালী কমিটি করবো আমরা। লুৎফুর রহমান বলেন, ‘আমরা বর্ণিল আয়োজনে মুজিববর্ষ পালন করবো। উপজেলা কমিটিগুলোও কর্মসূচি দেবে। একইসাথে সরকারের উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরার পদক্ষেপও নিচ্ছি আমরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন