বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হালাল খাদ্য ছাড়া ইবাদত কবুল হবে না ফান্দাউকের পীরজাদা সৈয়দ মঈনুদ্দিন আহমদ

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ফান্দাউক দরবার শরীফের পীরজাদা আলহাজ মাওলানা শাহসূফী সৈয়দ মুফতি মঈনুদ্দিন আহমদ আল হোসাইনী বলেছেন, হালাল খেতে হবে, হারাম থেকে বিরত থাকতে হবে। হালাল খাদ্য ভক্ষন ছাড়া আল্লাহর নিকট কোন ইবাদত বন্দেগী কবুল হবে না।

তিনি বলেন, সুদ, ঘুষ সম্পূর্ণ হারাম। হারাম থেকে সকলকে বাঁচতে হবে। আখেরাতের সম্বল দুনিয়া থেকেই জোগাড় করতে হবে। বেশি বেশি করে নেক আমল করতে হবে। তরীকত পন্থীদের নিয়মিত ৪টি কাজ করতে হবে। ফাতেহা শরীফ, মোরাকাবা মোশাহাদা, খতম শরীফ ও দুরুদ শরীফ আদায় করতে হবে। মিলাদ কিয়াম সমাজে বাস্তবায়ন করতে হবে। নিজে নামাজ পড়তে হবে এবং পরিবার পরিজনকে নামাজের জন্য উদ্বুদ্ধ করতে হবে। বেশি বেশি করে দয়াল নবীর দরুদ ও সালাম পাঠ করতে হবে।

তিনি হবিগঞ্জের মাধবপুর উপজেলার ইটাখোলায় এক ইছালে ছাওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলের আহবায়ক মো. আব্দুল আউয়াল নয়নের তত্ত্বাবধানে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন- ঢাকা বায়তুল করিম জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা মোশারফ হোসেন হেলালী, মাওলানা ইব্রাহিম সিদ্দিকী, মাওলানা মোজাম্মিল হক মাছুমী, মাওলানা মোস্তাক আহমেদ প্রমুখ। সভা শেষে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের শান্তি, ঐক্য ও কল্যাণ কামনা করে পীর সাহেব মোনাজাত পরিচালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন