শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার

চট্টগ্রামে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ। বিছানা থেকে তিনি উঠতে পারেন না, দাঁড়াতেও পারেন না। ডায়াবেটিস বেড়ে গিয়েছে। তাকে সরকার পরিকল্পতভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম মহানগর বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নাসিমন ভবন দলীয় কার্যালয় মাঠে অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন
মির্জা ফখরুল বলেন, সারাদেশে ৩৫ লাখ বিএনপির নেতাকর্মী ও সমর্থকের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। ৫শ’রও বেশি নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। সরকার রাষ্ট্রযন্ত্রকে নিয়ন্ত্রণ করে এদেশে একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠা করতে চায়। তারা ৭৫ সালেও বাকশাল প্রতিষ্ঠা করেছিল। তারা কথায় কথায় বিএনপি নেই বলেন। অথচ বিএনপি না থাকলে প্রতিদিন বিএনপির বিরুদ্ধে বিষোদগার করে কেন?

মির্জা ফখরুল বলেন, আইনের বিধানে খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য। অথচ তাকে একমাত্র রাজনৈতিক প্রতিহিংসাবশত জেলে আটক রাখা হয়েছে। আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা বাস্তবে গণতন্ত্রে বিশ্বাস করেনা। ভিন্নমত শুনতে চায়না। দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে। সেজন্য মাওলানা ভাসানী ওদের নাম দিয়েছিলেন ‘নিখিল বাংলাদেশ লুটপাট সমিতি’। এ পর্যন্ত তারা ৫০ হাজার কোটি টাকা লুট করেছে। সুচতুরভাবে এদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় আওয়ামী লীগ।

নির্বাচন কমিশনের কোন মেরুদন্ড নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ইভিএমে প্রধান নির্বাচন কমিশনের আঙ্গুলের ছাপ মেলেনা। তারা সম্পূর্ণ নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ইতিপূর্বে অনুষ্ঠিত নির্বাচনে ইভিএম মেশিনে পাঁচ থেকে সাত শতাংশ ভোট পড়লেও ৩০ শতাংশ ভোট দেখানো হয়েছে। এগুলো সব ভুতুরে ভোট। বিএনপিকে একটি উদার গণতান্ত্রিক দল উল্লেখ করে তিনি বলেন, সেজন্য সকল স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে। নির্বাচনে অংশ নেয়াকে আমরা এ মুহূর্তে গণতান্ত্রিক আন্দোলন মনে করি। আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনসহ সকল স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশগ্রহণে দলীয় সিদ্ধান্তের কথা জানান তিনি।
গণতান্ত্রিক যুদ্ধের মাধ্যমে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকতে সেবাদাসে পরিণত হয়েছে। সীমান্তে হত্যায় নীরব রয়েছে। তিনি বলেন, জনগণের ঐক্যের মধ্যদিয়ে এ ফ্যাসিস্ট সরকারের পতন ঘটানো হবে। মির্জা ফখরুল সংগঠনকে শক্তিশালী করার জন্য দলের সকলস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার উদাত্ত আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ইভিএম ভোটের মেশিন নয়। ভারতেও রব উঠেছে ইভিএম মানে চোরের মেশিন। আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সরকারদলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য কূটকৌশল অবলম্বন করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনকে ঘিরে নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন মামলা দেয়া হচ্ছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে নেতাকর্মীদের অংশগ্রহণের আহ্বান জানান। দলের মহানগর সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে চট্টগ্রামের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম, শ্রমিক দলের কেন্দ্রীয় নেতা এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, দক্ষিণ জেলার সদস্য সচিব মোস্তাক আহমদ খান প্রমুখ।
মতবিনিময় সভা হলেও বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে তৃণমূল নেতাকর্মীরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় যোগদানের ফলে এটি পরিণত হয় বড়সড় সমাবেশে। নূর আহম্মদ সড়ক ও নাসিমন ভবন এলাকায় ব্যাপক পুলিশি ঘেরাওয়ের মধ্যে অনুষ্ঠিত হয় চট্টগ্রাম বিএনপির মতবিনিময় সভা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন