সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাদিয়ানীরা মুসলিম পরিচয়ে অপতৎপরতা চালাচ্ছে

নরসিংদীতে আল্লামা শফী

স্টাফ রিপোর্টার নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বালুয়াকান্দি আল-জামিয়াতুল শামসুল উলুম মাদরাসার শতবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলন গতকাল বৃহস্পতিবার শেষ হয়েছে। দ্বিতীয় দিনে প্রধান মেহমান ছিলেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী।
বক্তৃতায় আল্লামা শাহ আহমদ শফী কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণা করার জন্য প্রধানমন্ত্রীর নিকট আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, কাদিয়ানীরা কাফের। তারা নবী করিম (সা.) কে শেষ নবী মানছেন না। যারা মুহাম্মদ (সা.) কে শেষ নবী মানে না তারা কাফের। অথচ তারা মুসলিম পরিচয়ে দেশের অভ্যন্তরে মিশনারি পদ্ধতিতে কাজ করে মুসলমান যুবকদের বিপথগামী করছে। তারা নিজেদেরকে মুসলিম দাবি করে মুহাম্মদ (সা.) সম্পর্কে বিভ্রান্তি ছড়াচ্ছে।
টাকা পয়সা ও চাকরির লোভ দেখিয়ে বেকার মুসলিম যুবকদেরকে ধর্মান্তরিত করছে। একটি মুসলিম দেশের অভ্যন্তরে তারা অপতৎপরতা চালাতে পারে না।
যারা কাদিয়ানীদেরকে কাফের মনে করে না, তারাও কাফের। যারা কাদিয়ানীদের সাথে বৈবাহিক সম্পর্ক স্থাপন করবে তারাও কাফের হয়ে যাবে। কাদিয়ানীদের কথিত মসজিদকে মসজিদও বলা যাবে না। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে অতন্ত দৃঢ়তার সাথে বলেন, কাদিয়ানীরা কাফের কাদিয়ানীরা কাফের এবং কাদিয়ানীরা কাফের। দেশের কোটি কোটি মুসলমানের দাবি কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করুন। তিনি আরো বলেন, দেশে ইসলামী শিক্ষা নাই বলেই দ্বীন সম্পর্কে স্বচ্ছ ধারণা নেই। আল্লাহর প্রতি নির্ভরতা কমে যাওয়ার কারণেই দুনিয়ায় বিভিন্ন রোগবালাই মুসিবত দেখা দিচ্ছে। বিভিন্ন বালা-মুসিবতে প্রাণ হারাচ্ছে অগণিত মানুষ।
কোরআনের উপর বিশ্বাস থাকলে মানুষকে এই বালা মুসিবতের মুখাপেক্ষী হতে হতো না। তিনি ছেলেমেয়েদের ইসলামী শিক্ষায় শিক্ষিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। দ্বিতীয় দিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল্লামা ইসমাঈল নুরপুরী। বক্তৃতা করেন আল্লামা নূর হোসেন কাসেমী, মাওলানা ফয়জুল্লাহ সন্দিপী, মাওলানা শুয়াইব আহমদ।
অনুষ্ঠান উদ্বোধন করেন রায়পুরা উপজেলা চেয়ারম্যান আব্দুস সাদেক। শুকরিয়া জ্ঞাপন করেন বালুয়াকান্দি মাদরাসার মুহতামিম মুফতি মুহিউদ্দিন। আগের দিন বুধবার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালুয়াকান্দি ইসলামিক কমপ্লেক্স পরিচালনা কমিটির সভাপতি আলহাজ মুন্সী শওকত আলী। উদ্বোধন করেন আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন। স্বাগতিক বক্তব্য পেশ করেন আলহাজ কফিল উদ্দিন সরকার। বক্তৃতা করেন আল্লামা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মামুনুল হক, মাওলানা হাসান জামিল, মাওলানা জুবায়ের আহমদ আনসারী, মাওলানা মুফতি ওমর ফারুক, মুফতি সাখাওয়াত হোসেন রাজি প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন