শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলা ভাষাকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করতে হবে

মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

প্রত্যেক জাতির কাছেই তার মাতৃভাষা সন্মানের ও মর্যাদার প্রতীক। আরবি-ফারসি-ইংরেজি সহ অন্যান্য ভাষার শব্দ সম্ভারে আল্লাহপাক আমাদের মাতৃভাষা সমৃদ্ধ হয়েছে। এভাবে প্রত্যেক জাতির মাতৃভাষাই সমৃদ্ধ হয়েছে বিভিন্ন ভাষার আদান-প্রদানের মাধ্যমে। নতুন প্রজন্মকে নিজের মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল থেকে অন্য জাতির মাতৃভাষাও অনুশীলন করতে হবে। না হয় আমরা বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় বরাবরই পিছিয়ে থাকবো। কার্যকরী উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলা ভাষাকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। গতকাল শনিবার বাদ যোহর মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ মুসলিম লীগ আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
দলীয় সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, খোন্দকার জিল্লুর রহমান, কাজী এ.এ কাফী, খান আসাদ, নজরুল ইসলা ও এডভোকেট হাবিবুর রহমান।
নেতৃবৃন্দ আরও বলেন, বাংলা ভাষার বিরুদ্ধে স্যাটেলাইট ব্যবহার করেও ষড়যন্ত্র হচ্ছে। সভা শেষে ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী মহান শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন