শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে কুমুদিনীর বসন্ত

উৎসবে ৮ দেশের রাষ্ট্রদূত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনীর বসন্ত উৎসবের অনুষ্ঠানে ৮ দেশের রাষ্ট্রদূত অংশ নিয়েছেন। গতকাল কুমুদিনী হাসপাতাল, উইমেন্স মেডিকেল কলেজ ও ভারতেশ্বরী হোমস যৌথভাবে এই বসন্ত উৎসবের আয়োজন করে।

বসন্ত উৎসবকে ঘিরে কুমুদিনী ক্যাম্পাস জুড়ে উৎসবের আমেজের সৃষ্টি হয়। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে কুমুদিনী হাসপাতাল প্রাঙ্গন, মেডিকেল কলেজ ক্যাম্পাস ও ভারতেশ্বরী আঙ্গিনা নানা সাজে সাজানো হয়। বসন্ত উৎসবে যোগ দিতে সকালে ঢাকা থেকে রাষ্ট্রদূতরা একে একে কুমুদিনী ক্যাম্পাসে আসতে থাকেন।

রাষ্ট্রদূতদের মধ্যে ছিলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন ও তার স্ত্রী তেরেসা আলবর, জাপানের রাষ্ট্রদূত এইচ ই ইটো নাওকি ও সেকেন্ড সেক্রেটারি ইবিহারা কেনজি, সুইডেনের চারলুট্টা স্লোটার, ব্রাজিলের জুয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়র, মালদীপের আইসাত সানা সাকির, ভ্যাটিকান সিটির আর্চ বিশপ জর্জ কোচেরী ও নেপালের রাষ্ট্রদূত এইচ ই ড. বানশিধর মিশ্র। এছাড়া টাঙ্গাইলের সহকারী পুলিশ সুপার (মির্জাপুর সার্কেল) দিপঙ্কর ঘোষ, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মঈনুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কুমুদিনী লাইব্রেরির সামনে রাষ্ট্রদূতদের স্বাগত জানান কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. আব্দুল হালিম ও কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়। দুপুরে কুমুদিনী ক্যাম্পাসে নানা রঙের ব্যানার ও ফেস্টুন সহকারে একটি র‌্যালি বের করা হয়। রাষ্ট্রদূতরা র‌্যালিতে অংশ নেন।

এছাড়া ইউএনএফএপিএ এবং ইউনাইটেড নেশনের ৩০/৩৫ জন প্রতিনিধি অনুষ্ঠানে অংশ নেন। এর আগে রাষ্ট্রদূতরা কুমুদিনী হাসপাতালের চিকিৎসা সেবা ছাড়াও বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। পরে ভারতেশ্বরী হোমস মাঠে বসন্ত উৎসবের উপর ভিত্তি করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অন্যদিকে বসন্ত উৎসবকে ঘিরে সন্ধ্যায় কুমুদিনী ক্যাম্পাসের আনন্দ নিকেতনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন