ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪২ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলটি রাজধানীর পল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটএ্যাঙ্গেল মোড় ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, আমরা জানি কোন অন্যায়ের জন্য নয়, কোন অপরাধের জন্য নয়, অপরাধ একটাই বেগম জিয়ার এতো জনপ্রিয়তা কেন? এতো অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে কেন?

তিনি বলেন, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এই মূহুর্তে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে, মানুষের ব্যক্তি স্বাধীনতা ফিরে আসবে। দেশে যে, গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে সেই ভয়াল পরিস্থিতি থেকে মানুষ উদ্ধার লাভ করবে। এই সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। অসংখ্য বেকার তরুণরা হতাশার মধ্যে নিমজ্জিত। চারদিকে শুধু নৈরাজ্যের বিভিষিকা। দেশের জনগণ এক ভয়াঙ্কর অশন্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠি ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এই সরকারের পতনের জন্য এখন ঐক্যবন্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।

মিছিলে আরও উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান মনির, ডাঃ জাহিদুল কবির; সাবেক ছাত্রনেতা- আহসান উদ্দিন খান শিপন, মামুন ভূঁইয়া, মেহেবুব মাসুম শান্ত, কায়সার আপেল, নাজমুল হুদা; ছাত্রদলের ওমর ফারুক কাওসার, শাহ নেওয়াজ, মশিউর রহমান রনি, মাসুদুর রহমান হীরু, আসাদুজ্জামান আসলাম, সুজন মোল্লা, মিলাদ উদ্দিন ভূঁইয়া, মাসুদুর রহমান মাসুদ, আনোয়ার হোসেন, রাজু আহমেদ, আল-আমিন, আব্দুল আউয়াল, মশিউর রহমান শান্ত, মোঃ বেলাল হোসেন খানসহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী।###

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন