শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাবে না জাবি

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম এই তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, যেহেতু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্বায়ত্ত¡শাসিত প্রতিষ্ঠান তাই নিজস্ব পক্রিয়ায় ভর্তি কার্যকম অনুষ্ঠিত হবে। আর একসাথে ভর্তি পরীক্ষা হলে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়বে। তাই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা না যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক আমির হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বিষয়টি জটিল ও অস্পষ্ট। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এই মুহুর্তে এমন অস্পষ্ট এবং জটিল পদ্ধতিতে ভর্তি পরীক্ষা না নেওয়ার জন্য সর্বসম্মতক্রমে সিদ্ধান্ত হয়েছে। এছাড়া কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব স্বকীয়তাবিরোধী এবং ভবিষ্যতের জন্য অকল্যাণকর বলে মনে করছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল।’ এর আগে গত বুধবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং গত রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ও ইউজিসির সম্মিলিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্তের কথা জানায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন