শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নিউল্যান্ডসে বল টেম্পারিংয়ের ঘটনায় ঝড় বয়ে গিয়েছিল স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারের উপর দিয়ে। সেই মাঠে ফিরে যেন তাণ্ডব চালালেন এই দুই ব্যাটসম্যান। বিস্ফোরক ইনিংস খেললেন অ্যারন ফিঞ্চও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রানের পাহাড় গড়ে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। পরশু তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৯৭ রানে জিতে ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে ফিঞ্চের দল। ১৯৩ রান তাড়ায় ১৫ ওভার ৩ বলে ৯৬ রানে গুটিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা।
কেপ টাউনে টস হেরে ব্যাট করতে নেমে ওয়ার্নার ও ফিঞ্চের ব্যাটে উড়ন্ত স‚চনা পায় অস্ট্রেলিয়া। প্রথম ১০ ওভারে দুই ওপেনার তোলেন ১১৪ রান। ওয়ার্নারের বিদায়ে ভাঙে জুটি। ৩৭ বলে খেলা ওয়ার্নারের ৫৭ রানের ইনিংস সাজানো দুই ছক্কা ও পাঁচ চারে। এরপর বেশিক্ষণ টিকেননি ফিঞ্চ। ৩৭ বলে ছয় চার ও এক ছক্কায় ৫৫ রান করে তাবরাইজ শামসির বলে ফিরেন এলবিডবিøউ হয়ে। শেষে দুই ছক্কায় ১৫ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসে দলকে দুইশ রানের কাছে নিয়ে যান স্মিথ।

রান তাড়ায় প্রথম ওভারেই বড় একটা ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কককে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করে দেন মিচেল স্টার্ক। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জ্যাম্পার স্পিনের জবাব জানা ছিল স্বাগতিকদের। শেষ ৫ উইকেট হারিয়েছে কেবল ৯ রানে। তিনটি করে উইকেট নেন স্টার্ক ও অ্যাগার। শুরুতে বিপজ্জনক ডি কক ও দু প্লেসিকে ফিরিয়ে দেওয়া স্টার্ক জেতেন ম্যাচ সেরার পুরস্কার। ধারাবাহিকতার জন্য অস্ট্রেলিয়া অধিনায়ক ফিঞ্চ জেতেন সিরিজ সেরার পুরস্কার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন