মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্ব ক্রীড়াঙ্গনে প্রাণঘাতি করোনার প্রভাব

জাহিদুল ইসলাম | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। প্রাণঘাতি এ ভাইরাসের বিরূপ প্রভাব পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গণেও। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ পিছিয়ে গেছে। ইংলিশ প্রিমিয়ার লিগের শক্তিশালি দল আর্সেনালের কোচ আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। ক্রিকেটের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) পিছিয়েছে ১৫ এগ্রিল পর্যন্ত। বাংলাদেশের বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ে ঘরের মাঠের বাকি ম্যাচগুলো স্থগিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। সদ্য সমাপ্ত বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজেও টিকিট
বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের বেশকিছু খেলা স্থগিত করেছে উয়েফা। এছাড়াও ক্রীড়াঙ্গণে করেনার যা প্রভাব পড়েছে তা নিয়েই আজকের আয়োজন। প্রতিবেদনটি তৈরি করেছেন মো. জাহিদুল ইসলাম

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। প্রাণঘাতি এ ভাইরাসের বিরূপ প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গণেও। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ পিছিয়ে গেছে। ইংলিশ প্রিমিয়ার লিগের শক্তিশালি দল আর্সেনালের কোচ আক্রান্ত হয়েছেন এ ভাইরাসে। ক্রিকেটের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) পিছিয়েছে ১৫ এগ্রিল পর্যন্ত। বাংলাদেশের বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ে ঘরের মাঠের বাকি ম্যাচগুলো স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সদ্য সমাপ্ত বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজেও টিকিট বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের বেশকিছু খেলা স্থগিত করেছে উয়েফা। এছাড়াও ক্রীড়াঙ্গণে করেনার যা প্রভাব পড়েছে তা নিয়েই আজকের আয়োজন।

ব্রাজিল ও আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই স্থগিত
বিশ্বকাপ বাছাইয়ের রোমাঞ্চ লাতিন আমেরিকা হয়ে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ব্রাজিল-আর্জেন্টিনা ভক্তদের মনে দোলা দিচ্ছিলো। মার্চের শেষ সপ্তাহেই যে তারা নেমে পড়বে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বে। কিন্তু সেটি আর হচ্ছে না! করোনাভাইরাসের প্রভাবে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ের প্রথম রাউন্ডের খেলা স্থগিত করেছে ফিফা।
২৭ মার্চ এবারের বাছাইয়ে আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ ছিল ইকুয়েডর। ঘরের মাঠের এই লড়াইয়ের তিন দিন পর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল বলিভিয়ার। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল কাতার বিশ্বকাপের ম‚ল পর্বে জায়গা নিশ্চিতের অভিযান শুরু করতো বলিভিয়ার বিপক্ষে। ২৬ মার্চ ঘরের ম্যাচের চার দিন পর তাদের আতিথ্য নেওয়ার কথা ছিল পেরুর মাঠে।
যদিও সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়নের সঙ্গে স্থগিত করা হয়েছে লাতিন আমেরিকা অঞ্চলের প্রথম রাউন্ডের বাছাই পর্বের সব ম্যাচ। করোনাভাইরাস আতঙ্কে ফিফার কাছে ম্যাচ স্থগিতের আবেদন করেছিল লাতিন আমেরিকা অঞ্চলের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। তাদের অনুরোধ বিবেচনায় নিয়ে বৃহস্পতিবার ফিফা মার্চের সব খেলা স্থগিতের ঘোষণা দিয়েছে।
কনবেমলের ১০ দেশ- আর্জেন্টিনা, বলিভিয়া, ব্রাজিল, চিলি, কলম্বিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, পেরু, উরুগুয়ে ও ভেনেজুয়েলা ফিফাকে লেখা চিঠিতে জানিয়েছিল, করোনার প্রাদুর্ভাব প্রভাব ফেলতে পারে তাদের দলগুলোর ওপর। কারণ ইউরোপিয়ান লিগে খেলে থাকেন এই অঞ্চলের অনেক খেলোয়াড়। এই অবস্থায় ঝুঁকি সামলাতে তাদের কোয়ারেন্টাইনে রাখা হলে দলগুলো খেলতেই পারবে না।
ফিফা তাদের অনুরোধে সাড়া দিয়ে জানিয়েছে, শিগগিরই স্থগিত হয়ে যাওয়া ম্যাচ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ের পরের রাউন্ড সেপ্টেম্বরের শুরুতে।

১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত
করোনা আতঙ্কে দু’ সপ্তাহের জন্য পিছিয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে এ বারের টুর্নামেন্ট। তার পরে টুর্নামেন্টের বল গড়ালে, তা-ও দর্শকহীন গ্যালারিতেই হওয়ার সম্ভাবনা। গতকাল আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলোকে টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বোর্ডের শীর্ষকর্তারা।
আজ মুম্বাইয়ে ফ্র্যাঞ্চাইজি কর্তাদের সঙ্গে এ ব্যাপারে বিশদে আলোচনা হওয়ার কথ্।া আজ আইপিএল-এর গভর্নিং কাউন্সিলের বৈঠক। সে খানেই হয়তো সরকারি ভাবে জানিয়ে দেওয়া হবে এ বারের সংস্করণের স‚চি থেকে যাবতীয় বিষয়। দ্য টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, ১৫ এপ্রিল পর্যন্ত বাতিল করে দেওয়া হয়েছে বিদেশিদের ভিসা। ফলে বিদেশি ক্রিকেটাররা ওই দিনের আগে দলের সঙ্গে যোগ দিতে পারবেন না। করোনা আতঙ্কের পাশাপাশি বিদেশি ক্রিকেটারদের না থাকাটাকেও অন্যতম কারণ হিসাবে মনে করছেন বিশেষজ্ঞরা।

ভারত-দ. আফ্রিকা সিরিজ বাতিল
করোনাভাইরাসের আতঙ্কে বাতিল হলো ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ। বিশ্বব্যাপী করোনা ভয়াবহ রূপ ধারণ করায় এ সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ধর্মশালায় প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এরপর লক্ষ্ণৌ ও ইডেন গার্ডেনে ফাঁকা গ্যালারিতে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে গতকাল বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সিরিজের বাকি দুই ম্যাচ আর মাঠে গড়াবে না। পরবর্তীতে দুই বোর্ড আলোচনার মাধ্যমে নতুন স‚চিতে এই সিরিজ খেলবে বলেও জানানো হয়।

বার্সা, বায়ার্ন ও ম্যানইউয়ের ম্যাচও স্থগিত
১৭ ও ১৮ মার্চ অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগসহ সকল ধরনের ফুটবল টুর্নামেন্টের ম্যাচ স্থগিত করেছে উয়েফা। করোনাভাইরাসের সংক্রমণ মহামারি আকার ধারণ করায় এ সিদ্ধান্ত নিয়েছে ইউরোপিয়ান ফুটবলের এ নিয়ন্ত্রক সংস্থা। ২০ মার্চ হতে যাওয়া টুর্নামেন্টের পরবর্তী রাউন্ডের ড্র অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।
ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাস-অলিম্পিক লিঁ-র মধ্যকার ম্যাচ আগেই স্থগিত হয়ে গেছে। অপেক্ষা ছিল বার্সেলোনা-নাপোলি এবং বায়ার্ন মিউনিখ-চেলসির মধ্যকার ম্যাচের ভাগ্য নির্ধারণের। এবার আগামী সপ্তাহের এ ম্যাচ দুটিও পিছিয়ে গেল। ইউরোপা লিগে ম্যানচেস্টার ইউনাইটেড, উলভস ও রেঞ্জার্সের ম্যাচও স্থগিত হয়ে গেছে।

দর্শকশ‚ন্য মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ওয়ানডে
স্টিফেন হ্যারল্ড গ্যাসকোইন সিডনি ক্রিকেট গ্রাউন্ডের বিখ্যাত দর্শক, ১৯২০ থেকে ১৯৩০-এর দিকে। ডাকনাম ছিল ‘ইয়াব্বা’। স্কোরকার্ডের সামনে এক সিটে বসে খেলা দেখতেন, মজার সব মন্তব্য করতেন ক্রিকেটারদের উদ্দেশ্যে। ২০০৮ সালে তার একটা ম‚র্তি স্থাপিত হয় এসসিজিতে। গতকাল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দর্শকসারিতে গ্যাসকোইন ‘ইয়াব্বা’ই একমাত্র দর্শক।

শ্রীলঙ্কা সফর বাতিল করল ইংল্যান্ড
করোনার প্রকোপের কারণে শ্রীলঙ্কা সফর বাতিল করেছে ইংল্যান্ড। গতকাল এক বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে, ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইংল্যান্ডই একমাত্র দল হিসেবে করোনার কারণে সফর বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। বিবৃতিতে ইসিবি বলেছে, ‘কভিড-১৯ এর পরিস্থিতি যেহেতু বিশ্বজুড়ে খারাপ হচ্ছে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলে আমরা আমাদের ক্রিকেটারদের যুক্তরাজ্যে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি, ফলে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের আসন্ন টেস্ট সিরিজ স্থগিত থাকবে।’
শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট খেলার কথা ছিল ইংল্যান্ডের। ম‚ল সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে ইংল্যান্ড। আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলার খেলার কথা ছিল তাঁদের। এরই মধ্যে সফরটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। ইসিবি জানিয়েছে, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। শ্রীলঙ্কা সফররত অবস্থায় থাকা ক্রিকেটার এবং সাপোর্টিং স্টাফদের দ্রæতই দেশে ফিরিয়ে নিয়ে যেতে চায় ইংল্যান্ড।

স্থগিত প্রিমিয়ার লিগ
করোনার দ্রæত ছড়িয়ে পড়া ঠেকাতে আগামী ৩ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগের সব ম্যাচ স্থগিত করা হয়েছে। গতকাল এক জরুরী বৈঠকে স্থগিতের এই সিদ্ধান্ত নিয়েছে লিগ কর্তৃপক্ষ। স্থগিত থাকা ম্যাচগুলো কখন অনুষ্ঠিত হবে তা পরিস্কার করে জানানো হয়নি। উল্লেখ্য, গতকাল আর্সেনালের কোচ মিকেল আর্তেতা ও চেলসির ফরোয়ার্ড হাডসন ওডোইয়ের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এদিকে, ইউরোপের অন্য লিগগুলোতে একের পর এক স্থগিতাদেশ আসছে। সব মিলিয়ে প্রিমিয়ার লিগে যে স্থগিত হতে পারে তা আগে থেকেই ধারাণা করা হচ্ছিল। আজ আনুষ্ঠানিক ঘোষণা এলো।

ভিডিও কনফারেন্সে হবে আইসিসি সভা
করোনা ভাইরাসের কারণে চলতি মাসের শেষে আইসিসির নির্ধারিত বার্ষিক সাধারণ সভা মে মাস পর্যন্ত পিছিয়ে নেওয়া হয়েছিল। এবার নতুন করে জানানো হয়েছে, এ মাসেই হবে আইসিসির সভা। তবে খুব অল্প সময়ের মধ্যেই এই সভা শেষ করা হবে এবং তা হবে ভিডিও কলের মাধ্যমে। জানা গেছে এ মাসের ২৬ থেকে ২৯ তারিখ পর্যন্ত ভিডিও কনফারেন্সে স্বল্প পরিসরে হবে এবারের সভা। এ বিষয়ে আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে উদ্ভ‚ত পরিস্থিতির কারণে বোর্ডের সদস্যদের অনেকেই চিন্তিত এবং এ বিষয়ে যথাযথ পদক্ষেপের অপেক্ষায় রয়েছেন। এমন অবস্থায় আইসিসি ঠিক করেছে, চলতি মাসের শেষে দুবাইতে যে বার্ষিক সভা ছিল, সেটি এখন শুধুমাত্র কনফারেন্স কলের মাধ্যমে হবে।
ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইসিসি বোর্ড এবং সদস্যরা যার যার জায়গায় থেকেই শুধুমাত্র গুরুত্বপ‚র্ণ সিদ্ধান্তের জন্য এ বৈঠকে বসবে। তবে মে মাসের শুরুতে প‚র্ণাঙ্গ যে সভা হবে সেক্ষেত্রে সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় রাখা হবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

আক্রান্ত আর্সেনাল কোচ আর্তেতা
আর্সেনাল কোচ মিকেল আর্টেটা করোনায় আক্রান্ত হয়েছেন। লন্ডনে তিনদিন আগে আর্তেতার স্বাস্থ্য পরীক্ষার পর করোনা পজিটিভ হয়েছেন তিনি। এর পর পুরো আর্সেনাল দল চলে গেছে হোম কোয়ারেন্টিনে। সব মিলিয়ে আর্সেনালের সঙ্গে যুক্ত ১০০ জন আপাতত ১৪ দিনের গৃহবন্দী অবস্থায় থাকবেবলে জানিয়েছেন গার্ডিয়ান। ৩৭ বছর বয়সী আর্সেনাল কোচ এক বিবৃতিতে বলেছেন, ‘এটা খুবই দুঃখজনক। শরীরের অবস্থা খারাপ হওয়ায় আমি পরীক্ষা করিয়েছিলাম। ক্লাব আমাকে যখন অনুমতি দেবে তখন থেকেই আবার কাজে ফিরতে পারব।’

চ্যাম্পিয়নস লিগে ম্যান সিটি-রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস-লিঁও ম্যাচ স্থগিত
উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচও স্থগিত করা হয়েছে। আগামী ১৮ মার্চের, ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস-লিঁও ম্যাচ অনির্দিষ্ট সময়ের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। উয়েফার পক্ষ থেকে বলা হয়েছে বাকি ম্যাচগুলো নিয়ে সিদ্ধান্ত পরে জানানো হবে।

আক্রান্ত এনবিএ খেলোয়াড়
করোনাভাইরাস নিয়ে বরাবরই সাবধানতা অবলম্বনের পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। তবে করোনা নিয়ে এতো আলোচনার মাঝেই বিষয়টি নিয়ে ‘অদ্ভুত’ গোছের মজা করে বিপদে পড়েছেন এনবিএর খেলোয়াড় রুডি গোবার্ট।

স্থগিত লা লিগা, রিয়াল মাদ্রিদের ফুটবলাররা গৃহবন্দি
রিয়াল মাদ্রিদের একজন বাস্কেটবল দলের খেলোয়াড়ের করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়েছে। এরপর ফুটবল দলসহ সবাইকে সতর্কতা হিসেবে ১৫ দিনের জন্য গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত আসার সঙ্গে সঙ্গেই লা লিগা স্থগিত করে দেওয়ার ঘোষণা এল।

মেয়েদের বিশ্বকাপ ফাইনালে গ্যালারিতে ছিলেন আক্রান্ত একজন
মেলবোর্ন ক্রিকেট ক্লাব বিষয়টি নিয়ে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে, ‘৮ মার্চ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখতে আসা একজনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছে। ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড হিউম্যান সার্ভিসেসের মতে, লো রিস্ক করোনা ভাইরাসের সংক্রমণ হয়েছে সেই ব্যক্তির। তিনি নর্দার্ন স্ট্যান্ডের লেভেল ২-য়ে এন ৪২ সেকশনে বসে খেলা দেখেছেন।’

আক্রান্ত জুভেন্টাসের রুগানি
রুগানির ব্যাপারটা জুভেন্টাসই জানিয়েছে। সেই সঙ্গে বলেছে, এই কদিনে যারা রুগানির সংস্পর্শে এসেছিলেন তাদের সবাইকে আলাদা করে রাখা হয়েছে। একে একে সবার পরীক্ষা করা হবে।

স্থগিত আর্সেনাল- ম্যান সিটি ম্যাচ, অন্তরীণ আর্সেনাল খেলোয়াড়েরা
করোনা ভাইরাসের প্রভাব পড়েছে ইউরোপের প্রায় সব বড় লিগে। সিরি আ এর মধ্যেই স্থগিত, লা লিগা-বুন্দেসিøগায় খেলা হচ্ছে রুদ্ধদ্বার স্টেডিয়ামে।

একজনের কাছে শুধু একটি টিকিট বিক্রি বিসিবির
সরকারের তরফ থেকে সাধারণ নাগরিকদের গণজমায়েত থেকে দ‚রে থাকতে বলা হয়েছে। ম‚লত এই বিষয়টিকে আমলে নিয়েই এমন সিদ্ধান্ত।

বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত
করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বাংলাদেশের বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ে ঘরের মাঠের বাকি ম্যাচগুলো স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ফিফা ও এএফসির নির্দেশনা অনুযায়ী নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। এএফসির বিবৃতিতে বলা হয়েছে মার্চ থেকে জুন পর্যন্ত বিশ্বকাপ ও এশিয়া কাপের যুগ্ম বাছাইপর্বের সবগুলো ম্যাচ স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরিস্থিতি বিবচেনা করে নতুন সময়স‚চী নির্ধারণ করা হবে।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত করল ভারত
ভারত তাদের বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ে কাতারের বিপক্ষে ম্যাচ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। ২৬ মার্চ ভুবনেশ্বরে হওয়ার ছিল ম্যাচটি।

ফ্রান্সে করোনার হানা, নেইমারদের ম্যাচ স্থগিত
স্ট্রাসবুর্গের মাঠ স্টাদে ডে লা মেইনোতে শনিবার ম্যাচটি হওয়ার কথা থাকলেও লিগ কর্তৃপক্ষ নিজেদের ওয়েবসাইটে এক আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত জানিয়ে দেয়। ম‚লত প‚র্ব ফ্রান্সের লোয়ার রাইন অঞ্চলে করোনা ভাইরাসের বিস্তারের কারণে স্ট্রাসবুর্গ শহর কর্তৃপক্ষ ‘বাস রাইন’ নিজেদের আশঙ্কার কথা লিগ কর্তৃপক্ষকে জানায়। সেই তথ্যের উপর ভিত্তি করেই ম্যাচ পেছানোর সিদ্ধান্ত নিয়েছে লিগ ওয়ান।

স্থগিত জুভেন্টাস-ইন্টার ম্যাচ
শুরুতে কথা ছিল জুভেন্টাস-ইন্টার মিলানের এ সপ্তাহের ম্যাচটি হবে বদ্ধ দুয়ারে, অর্থাৎ দর্শকশুন্য স্টেডিয়াম। তবে সিরি’আ সেখান থেকেও সরে আসলো। এ সপ্তাহের ডার্বি ডি ইতালিয়াসহ আরও ৪ টি সিরি’আ ম্যাচ স্থগিত করা হয়েছে করোনা আতঙ্কে। ২ মার্চ রাতে হওয়ার কথা ছিল ডার্বি ডি ইতালিয়ার ম্যাচটি।

‘হ্যান্ডশেক’-এ না নিউক্যাসলের
নিউক্যাসল ম্যানেজার স্টিভ ব্রæস ট্রেনিং গ্রাউন্ডে খেলোয়াড়দের হাত মেলানো নিষিদ্ধের বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমকে বিস্তারিত জানিয়েছেন, ‘এখানে হাত মেলানোর একটি প্রথা রয়েছে। সকালে যখন সবার সাথে দেখা হয়, তখন আমরা হ্যান্ডশেক করতাম। তবে ভাইরাসের ফলে আমরা সেটি বন্ধ করেছি। আমরা আশা করি, অবস্থা আর খারাপ হবে না। আমরাও সবার মতো টিভি স্ক্রিনের সামনে বসে এই বিষয়ে খোঁজখবর রাখার চেষ্টা করছি।’

বাহরাইন ও ভিয়েতনামে হচ্ছে না ফর্মুলা ওয়ান
অস্ট্রেলিয়া গ্রাঁ প্রিঁ এর পর স্থগিত করা হয়েছে বাহরাইন ও ভিয়েতনাম সার্কিটের গাঁ প্রিঁ-ও। মার্চের ২০-২২ এবং এপ্রিলের ৩-৫ তারিখে যথাক্রমে হওয়ার কথা ছিল এই দুটি রেস। ফর্মুলা ওয়ান এবং এফআই-এর আশা, ইউরোপের মের শেষদিক থেকে আবারও চ্যাম্পিয়নশিপ শুরু করতে পারবেন তারা। তবে সা¤প্রতিক সময়ে ইউরোপে কভিড-১৯ এর দ্রচত ক্রমবর্ধমান হারের কারণে তারা নিয়মিত পর্যালোচনার মধ্যে রাখবেন পরিস্থিতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন