সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার বাংলাদেশেও সব খেলা স্থগিত!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিশ্বব্যাপী আতঙ্ক প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাব আগেই পড়েছে সারাবিশ্বের ক্রীড়াঙ্গনে। এই ভাইরাস চীন ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ায় সবাই আতঙ্কিত। ফলে ইতোমধ্যে ফুটবল, ক্রিকেটসহ বিভিন্ন দেশের নামী ক্রীড়া আসরের খেলাগুলো বন্ধ করে দেয়া হয়েছে। এ ধারাবাহিকতায় এবার স্থগিত হলো বাংলাদেশের সব ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রীড়া আসরের খেলা। গতকাল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এই স্থগিতের নির্দেশ দেন। এদিন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সভায় তিনি এই নির্দেশনা দেন। মুজিবর্ষে খেলাধুলার কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনার জন্য দেশের সব ক্রীড়া ফেডারেশন ও সংস্থার প্রতিনিধিদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সংশ্লিষ্ট ফেডারেশনের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন যাতে ঘরোয়া ও আন্তর্জাতিক সব খেলা স্থগিত করা হয়।

আগের দিন বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকির ফাইনাল শেষে জাহিদ আহসান রাসেল বলেছিলেন, ‘কিছুদিনের জন্য দেশের সব খেলা স্থগিত রাখার প্রয়োজন।’ বিষয়টি নিয়ে দেশের প্রধান দুই খেলা ফুটবল ও ক্রিকেটের কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছিলেন তিনি। তবে আলাদা করে কথা বলে নয়, কাল সব ফেডারেশন ও সংস্থার প্রতিনিধিদের নিয়ে সভা করেই ঘরোয়া ও আন্তর্জাতিক খেলাগুলো স্থগিতের নির্দেশ দেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

সভা শেষে জাহিদ আহসান রাসেল বলেন, ‘করোনাভাইরাসের কারণে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে খেলাধুলা চালিয়ে যাওয়ার অর্থ হয় না। আমরা সিদ্ধান্ত নিয়েছি, ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া এবং ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক খেলাধুলা বন্ধ রাখার। আমি ইতোমধ্যে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেছি। বাফুফে চলমান প্রিমিয়ার লিগ, নারী লিগ এবং আগামীকাল (আজ) থেকে শুরু হওয়া স্কুল ফুটবলের চুড়ান্ত পর্বের খেলা স্থগিত করেছে। বিসিবিও তাই করেছে। তারাও বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ স্থগিত করেছে। শুধু তাই নয়, মুজিববর্ষ উপলক্ষ্যে যে সব ফেডারেশন বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করেছিল তাও স্থগিত করা হয়েছে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন