বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় বিদেশ ফেরত ৩৭ জন হোম কোয়ারেন্টাইনে

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৩:২৭ পিএম

সাতক্ষীরায় বিদেশ ফেরত ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে তাদেরকে ১৪ দিন নিজ বাড়ীতে থাকতে বলা হয়েছে। সাতক্ষীরা সদর উপজেলায় ১০ জন, আশাশুনি উপজেলায় ৬ জন, কালিগঞ্জ উপজেলায় ৮ জন, দেবহাটা উপজেলায় ২ জন ও শ্যামনগর উপজেলায় ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে বলে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে। এ সমস্ত লোকের সর্দি, কাশি ও জ্বর থাকায় তাদের কোয়ারেন্টাইনে নেওয়া হয়।

বুধবার (১৮ মার্চ) দুপুরে সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত জানান, তিন দিনে সাতক্ষীরায় বিদেশ ফেরত মোট ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। এর সংখ্যা আরো বাড়তে পারে। তিনি বলেন, এরা সবাই ভারত, ইটালী, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও সৌদি আরব থেকে দেশে ফিরেছেন। এসব ব্যক্তিদের বিশেষ নজরদারীতে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, এসব ব্যক্তিরা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের উপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে। তবে, সাতক্ষীরায় এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী পাওয়া যায়নি। তিনি বলেন, প্রত্যেক উপজেলায় ইউএনওকে সভাপতি করে মনিটরিং সেল গঠন করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন