শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিরোজপুরে হোম কোয়ারেন্টাইনে ৩২ জন

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৪:০৮ পিএম

পিরোজপুর জেলার বিভিন্ন উপজেলায় ৩২ জনকে হোম কোয়ারেন্টাইন (সঙ্গনিরোধে) রাখা হয়েছে। আজ বুধবার দুপুরে পিরোজপুরে সিভিল সার্জন ডাঃ মোঃ হাসনাত ইউসুফ জাকী বিষয়টি নিশ্চিত করেছে।

সিভিল সার্জন ডাঃ মোঃ হাসনাত ইউসুফ জাকী বলেন, তাদেরকে হোম কোয়ারেন্টাইন থাকার জন্য বলা হয়েছে তার মানে এই নয় যে তারা আক্রান্ত, যেহেতু তারা অধিকাংশ দেশের বাইরে ছিলেন। তাই আশংকা উড়িয়ে না দিয়ে সচেতনতা ও অবজারভেশেনের জন্য হোম কোয়ারেন্টাইন থাকতে বলা হয়েছে। পাশাপাশি প্রশাসন নজরদারি রাখছে। কেউ কোয়ারেন্টাইনে না থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সিভিল সার্জন আরো বলেন, করোনা নিয়ে গুজব বা পেনিক সৃষ্টি না করে সচেতন হতে হবে। নিয়মিত সাবান দিয়ে হাত ধুতে হবে। পার্সোনাল হাইজেন মেইনটেন করতে হবে । জেলার সবচেয়ে বেশি (হোম কোয়ারেন্টাইন) রয়েছে মঠবাড়িয়ায় ১২ জন।

এছাড়া সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী জানান, পিরোজপুর জেলা হাসপাতালে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কোন রোগী সনাক্ত হলে তার চিকিৎসার জন্য আলাদা করে আইসোলেসন ইউনিট তৈরী করা হয়েছে এবং রোগীদের সার্বক্ষনিক সেবা প্রদানের জন্য চার জন ডাক্তার নিয়ে একটি ‘র‌্যাপিড রেসপন্স টিম’ গঠন করা হয়েছে। এটি যদি পিরোজপুরে মহামারী আকার ধারন করে সে জন্য করোনা আক্রান্ত রোগীদের জন্য হাসপাতালের বাইরে একটি বড় জায়গার ব্যবস্থা রেখেছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন