শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৫ বছর পর উদ্ঘাটিত গ্রেফতার ১

চাঞ্চল্যকর পিয়াস হত্যা রহস্য

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

অবশেষে দীর্ঘ পাঁচ বছর পর সোনাইমুড়ী উপজেলার উত্তর হিরাপুর এলাকার সপ্তম শ্রেণির ছাত্র সোহরাব হোসেন পিয়াস (১৪) হত্যার চাঞ্চল্যকর রহস্য উদঘাটন করেছে সিআইডি পুলিশ। ঘটনায় মাহফুজ আলম প্রকাশ মাহবুব (৪৫) এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সিআইডি নোয়াখালী শাখার সহকারি পুলিশ সুপার মো অহিদুর রহমান এ তথ্য জানান। গ্রেফতার মাহফুজ আলম মাহবুব মুরাদপুর গ্রামের আহম্মদ উল্যার নতুন বাড়ীর মৃত আহম্মদ উল্যার ছেলে। চাঞ্চল্যকর হত্যা মামলার অন্য আসামিরা হলো, তাজুল ইসলাম, ফখরুল, নূর নবী সোহাগ, সাইফুল, সাদ্দাম, জামাল হোসেন, নূরুল ইসলাম ও সোহাগ হোসেন। এদের মধ্যে ফখরুল ও সাদ্দাম বর্তমানে দেশের বাহিরে ও সাইফুল প্রতিপক্ষের হামলা নিহত হয়েছে এবং অপর আসামিরা পলাতক।
সিআইডি জানান, ২০১৪ সালের পহেলা আগস্ট মামলার অপর আট আসামিকে নিয়ে পিয়াসকে হত্যার পরিকল্পনা করে তাজুল। ওইদিন সন্ধ্যায় পিয়াসের এক সমবয়সী কিশোরকে দিয়ে তাকে বাড়ী থেকে ডেকে মোরগ ব্যাপারীর কবরস্থানে নিয়ে যায় তাজুল। পরে কবরস্থানে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে পিয়াসের পুরষাঙ্গ কর্তন, ডান চোখ উঠিয়ে, কোমর থেকে পায়ের পাতা পর্যন্ত গরম কিছু দিয়ে পুড়িয়ে গলায় রশি পেচিয়ে হত্যা করে। পরে ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে পিয়াসের লাশ বস্তায় ঢুকিয়ে শাহজাহান নামের এক ব্যক্তির ভিটি বাড়ীতে পেলে যায় মাহবুবসহ হত্যাকারীরা। পরে বস্তাবন্ধি লাশটি পুলিশ উদ্ধার করে এবং ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে ৩আগস্ট সোনাইমুড়ী থানায় একটি মামলা দায়ের করে নিহতের বাবা নুরুল ইসলাম বাবুল। ঘটনায় কয়েকজন আসামিকে গ্রেফতার করা হলেও কোন ক‚লকিনারা করতে পারেনি পুলিশ। ২০১৪ সালের ২০ নভেম্বর ঘটনার অধিক তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয় নোয়াখালী ডিবি পুলিশকে। কিন্তু ডিবিও দীর্ঘসময় ধরে কোন রহস্য উদঘাটন করতে ব্যর্থ হয়।
পরে ২০১৫সালের ২৫ মে মামলাটির তদন্ত দেওয়া হয় সিআইডিকে। দীর্ঘ ৫ বছর তদন্ত শেষে গত মঙ্গলবার বিকেলে কৌশল অবলম্বন করে সিআইডি। গ্রেফতারকৃত মাহবুব তার জবানবন্দিতে ঘটনা স্বীকার করে এবং বিবরণ প্রদান করে। মামলার অপর আসমীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান সিআইডির এ কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন