শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে দুই প্রবাসীর অর্থদণ্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৯:৫৯ এএম

হোমকোয়ারেন্টাইন মেনে না চলায় চাটখিল উপজেলায় ফয়সাল হোসেন নামে এক মালদ্বীপ ফেরত ও কোম্পানীগঞ্জ উপজেলায় দোলেয়ার হোসেন নামের এক সৌদি আরব প্রবাসীকে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সন্ধ্যা ও রাতে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গত তিন দিন আগে মালদ্বীপ থেকে নোয়াখালী চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়নের সানোখালী গ্রামে আসেন প্রবাসী ফয়সাল হোসেন। বৃহস্পতিবার বিকেলে এলাকার অন্য যুবকদের সাথে মাঠে ফুটবল খেলতে নামেন ফয়সাল। পরে সন্ধ্যায় স্থানীয় বাজারের একটি চা দোকানে বসে সবার সাথে আড্ডা দিচ্ছিলেন তিনি। খবর পেয়ে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দিদারুল আলম ওইস্থানে অভিযান চালিয়ে হোমকোয়ারেন্টাইন না মানায় ওই প্রবাসীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে জেলা কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়নের তিন নং ওয়ার্ড শান্তিরহাট এলাকায় কিছুদিন আগে সৌদি আরব থেকে দেশে আসেন প্রবাসী দেলোয়ার হোসেন। দেশে আসার পর পারিবারিকভাবে ২০মার্চ শুক্রবার তার বিয়ের দিন ধার্য্যকরা হয়। সে হিসেবে বৃহস্পতিবার রাতে তার গায়ে হলুদের অনুষ্ঠানের আয়োজন করা হয়। হোমকোয়ারেন্টাইন অমান্য ও অনুষ্ঠান করে লোকজনের সমাগম করার খবর পেয়ে বিয়ে বাড়ীতে অভিযান চালিয়ে ওই প্রবাসীকে বিশ হাজার টাকা অর্থদন্ড করেন কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুপ্রভাত চাকমা।

জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন