মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে হোম কোয়ারেন্টাইনে থাকাদের বাড়ি বাড়ি গেলেন ইউএনও আব্দুল মালেক

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:৪৬ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে প্রবাস ফেরতরা হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন কিনা তা পর্যবেক্ষণে এবার বাড়িতে বাড়িতে যাচ্ছেন মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মালেক। এছাড়া তিনি বাসযাত্রী ও পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করেন। বৃহস্পতিবার বিকেলে বিদেশ থেকে আসা মির্জাপুরে হোম কোয়ারেন্টাইনে থাকা বেশ কয়েকজনের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নেন ইউএনও আব্দুল মালেক। এ সময় তার সঙ্গে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাকসুদা খানম।

জানা গেছে, মির্জাপুরে ইটালি, সিঙ্গাপুর, মালয়েশিয়া, সৌদিআরবসহ বিভিন্ন দেশ থেকে ফেরত ৬৪ জনকে হোমকোয়ারেন্টাইনে রয়েছেন। এসব বিদেশ ফেরত ব্যক্তি হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন কি না তা সরেজমিনে দেখার জন্য তিনি বাড়ি বাড়ি যান। বিকেলে সদরের আন্ধরা গ্রামে সিঙ্গাপুর ফেরত মির্জাপুর গ্রামে নেপাল ও ভারত ফেরত কয়েকজনের বাড়ি বাড়ি যান এবং তাদের সঙ্গে কথা বলে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। পরে তিনি ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ বিষয়ে সচেতন করতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বাসযাত্রী ও পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করেন। মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ট থেকে শুরু করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাস বাসস্ট্যান্ডে যেয়ে এই লিফলেট বিতরণ করা।

অপরদিকে সকাল ১১টায় মির্জাপুর উপজেলা মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ বিষয়ে প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শ্রেণিপেশার লোকদের নিয়ে এক জরুরি সভাও অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেকের উপজেলা পরিষদের চেয়রম্যান মীর এনায়েত হোসেন মন্টু, সহকারী কমিশনার (ভ‚মি) মো.মঈনুল হক, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম, মেডিকেল অফিসার ডা. আওরঙ্গজেব উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন