মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে হোম কায়ারেন্টাইনে ২০৬জন, নির্দেশ না মানায় বিদেশ ফেরত একজনের জরিমানা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৭:০৬ পিএম

যশোরে দিনে দিনে হোম কোয়ারন্টাইনে রাখা করোনা ভাইরাসের সন্দেহভাজনদের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১৩৯জন। প্রথম ১০মার্চ চৌগাছায় ৬জনকে কোয়ারন্টোইনে রাখা হয়। শুক্রবার পর্যন্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ২শ’৬জন। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান,

যাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে,তাদের পরিবারের কেউ না কেউ বিদেশ থেকে এসেছেন।

বিদেশ ফেরতদের সরকারি নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। তিনি লোকজনকে আতঙ্কিত না হয়ে, সচেতন হওয়ার অনুরোধ জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ বলছে, যশোরে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় চিকিৎসক, সেবিকা ও অন্যান্য কর্মচারীসহ পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট প্রস্তত রাখা হয়েছে। জেলার বিভিন্ন হাসপাতালে প্রস্তত আছে সাড়ে চারশ’ শয্যা।

এদিকে, হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানায় বিদেশফেরত এক ব্যক্তিকে (৩২) জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাকে একটি ঘরে ১৪ দিন বিশেষ পর্যবেক্ষণে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, শহরের ধর্মতলা এলাকার ওই ব্যক্তি গত ১৫ মার্চ মালয়েশিয়া থেকে ফেরেন। স্বাস্থ্য বিভাগ তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন