মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় হোম কোয়ারেন্টাইনে ৩০৮

সবাই বিদেশ ফেরত ....

বগুড়া থেকে মহসিন রাজু | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৭:০৯ পিএম

বগুড়ায় কোথাও কোন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া যায়নি। তবে প্রবাসীদের দেশে ফেরার ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা করা হচ্ছে। গত ৬ দিনে ৩০৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। বৃহস্পতিবার হোম কোয়ারেন্ট্ইানে ছিল ২২৮ জন। শুক্রবার নতুন করে হোম কোয়রেন্টাইনে গেছে ৮০ জন। কিন্তু এখন পর্যন্ত জেলায় কোন করোনা আক্রান্তের সংবাদ পাওয়া যায়নি বলে জানিয়েছে জেলা সিভিল সার্জনের কন্ট্রোল রুম। এ কারণে কোন বিদেশ ফেরত ব্যাক্তিকে আইসোলেশন ওয়ার্ডে রাখার প্রয়োজন পড়েনি। যারা হোম কোয়রেন্টাইনে আছেন তারা সকলে সুস্থ বলে নিশ্চিত করেছে জেলা ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন ।

বিদেশ ফেরত মানুষ হোম কোয়ারেন্টইন যাতে শর্ত ভঙ্গ করে যত্র-তত্র মেলামেশা করতে না পারে বা ১৪ দিনের আগে ঘর থেকে বের হতে না পারে সে ব্যাপারে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিশেষ টিমের নজরদারি বাড়িয়ে দিয়েছে । গত বৃহস্পতিবার জেলার ৪ টি উপজেলার দুপচাঁচিয়া, নন্দীগ্রাম,ধুনট ও কাহালুতে ৪ জন বিদেশ ফেরতরা কোারেন্টাইনের শর্ত ভঙ্গ করে বাইরে অবাধে মেলা মেশা করায় ভ্রাম্যমান আদালত তাদের ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট সালাহ্ উদ্দিন । এর পর নজরদারি বাড়িয়ে দেয়ায় বিদেশ ফেরত কেউ ঘরের বাইরে আসছেন না।

বগুড়া জেলা প্রশাসক জানান, প্রবাসীরা যাতে হোম কোয়ারেন্টাইনের নিয়মনীতি মেনে চলেন তার জন পৌরসভা থেকে ইউনিয়ন পর্যায় পর্যরÍ ওয়ার্ড কাউন্সিলর ও মেম্বারা বিশেষ ভবে নজরদারি ও তথ্য প্রদান করতে বলা হয়েছে। এছাড়া প্রতিটি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেদের ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন