ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রেসিডেন্টর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ বিকেলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৩:৩৯ পিএম | আপডেট : ৯:৩৪ পিএম, ২১ মার্চ, ২০২০

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিকেল ৫টায় বঙ্গভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হবে। প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদীন ইনকিলাবকে এ তথ্য নিশ্চিত করেছে।
জানা গেছে, দেশে করোনাভাইরাস সংক্রান্ত উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদকে অবহিত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ডাকা জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করার বিষয়ে আলোচনা হতে পারে সাক্ষাৎ অনুষ্ঠানে। এছাড়া উচ্চ আদালতে জরুরী অবস্থা জারি করার জন্য রীট পিটিশন দাখিল করা হয়েছে। সে বিষয়ও আলোচনা হতে পারে।
গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ হাজার ৪০১ জনের। আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৬ হাজার ৭ জন। তবে এখন পর্যন্ত ৯১ হাজার ৯৫২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিনে দিনে এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সবশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন দুইজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন