শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে হোম কোয়ারেন্টাইন না মানায় দুবাই প্রবাসীকে জরিমানা

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১০:০৭ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নে হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে না মানায় দুবাই ফেরত প্রবাসীকে আজ সোমবার রাত্র ৭ ঘটিকায় মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে বাড়ি সদস্য বাবা,মা , ভাগিনা ও দুই বোন কে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে।

জানা যায়, ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নে মুন্নাখালি (নয়াপাড়া) গ্রামের অাবু বক্কর সিদ্দিকির ছেলে দুবাই প্রবাসী অাব্দুল হান্নান গত ১৬ মার্চ বাড়িতে আসে। তাকে ইতিপূর্বে একাধিক বার সতর্ক করা হলেও পরিবারের সদস্যদের সাথে মিশে যায়। হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে না মানায় সোমবার রাত ৭ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফুল ইসলাম অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুবাই প্রবাসীর পিতা অাবু বক্কর সিদ্দিকিকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং নিজে সহ বাড়ির অন্যদের সতর্কতার সাথে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা.মোঃ রাশিদুজ্জামান খান, আবাসিক মেডিকেল অফিসার ডা.প্রাণেশ চন্দ্র পন্ডিত, ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, সাংবাদিক, স্বেচ্ছাসেবী সহ অন্যান্য ব্যক্তিবর্গ।


করোনাভাইরাস প্রতিরোধে জরুরি ওষুধ ও কিট আমদানিতে বড় ছাড়

করোনাভাইরাস প্রতিরোধে জরুরি ওষুধ, কিট ও ওষুধের উপাদান আমদানির ক্ষেত্র অগ্রিম আমদানি মূল্য পরিশোধের সীমা ১০ হাজার থেকে বাড়িয়ে ৫ লাখ ডলার করা হয়েছে। সোমবার (২৩ মার্চ) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো এই প্রজ্ঞাপনে বলা হয়েছেÑ এখন থেকে বাংলাদেশ ব্যাংকের অনুমতি ছাড়াই জরুরি ওষুধ আমদানির ক্ষেত্রে অগ্রিম আমদানি মূল্য ৫ লাখ ডলার পরিশোধ করা যাবে। এক্ষেত্রে রিপেমেন্ট গ্যারান্টি প্রয়োজন হবে না। আগে ১০ হাজার ডলারের বেশি পরিমাণ অগ্রিম পরিশোধের ক্ষেত্রে রিপেমেন্ট গ্যারান্টি প্রয়োজন হতো। বাংলাদেশ ব্যাংক বলছে, করোনাভাইরাসের কারণে জরুরি ওষুধ, কিট এবং ওষুধের উপাদান বাংলাদেশ ব্যাংকের অনুমতি বা রিপেমেন্ট গ্যারান্টি ছাড়াই বেশি পরিমাণে আমদানি করতে পারবে।

উল্লেখ্য, রিপেমেন্ট গ্যারান্টি বা পরিশোধ গ্যারান্টি আমদানিকারক ব্যাংক বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সংগ্রহ করে থাকে। এই সুবিধা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বহাল থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jahangir Miah ২৪ মার্চ, ২০২০, ১:৩৩ এএম says : 0
Dear Government, I think need to stick law into legislation, no one can use this crisis as a money and money-laundering equipment’s. After all we are Bengali and Bangladeshi.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন