ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শেখ হাসিনার কাছে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে ইমরান খানের চিঠি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৫:১১ পিএম | আপডেট : ৭:১৫ পিএম, ২৬ মার্চ, ২০২০

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শুভেচ্ছা জানিয়ে চিঠি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ১৯৭১ সালের এ দিনে পাকিস্তানের কাছ থেকেই স্বাধীনতা অর্জন করেছিল বাংলাদেশ।

চিঠিতে ইমরান খান লেখেন, পাকিস্তানের সরকার ও জনগণ এবং ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জাতীয় দিবস উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

পাকিস্তান বাংলাদেশের সাথে পারস্পরিক শ্রদ্ধা ও সমঝোতার ভিত্তিতে সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার করতে চায়। আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও উন্নতি বজায় রাখার জন্য আমাদের দুই দেশেরই অভিন্ন ইচ্ছা রয়েছে। এই মিলগুলো সামনের দিনগুলোতে পারস্পরিক সহযোগিতা বজায় রাখতে আমাদের জন্য শক্ত ভিত্তি হিসাবে কাজ করবে।

আমি বাংলাদেশের ভ্রাতৃবৎ জনগণের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে তাদের পাশে থাকার ইচ্ছা ব্যক্ত করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mohammed Shah Alam Khan ২৬ মার্চ, ২০২০, ৮:৩৪ পিএম says : 0
এই চিঠির মাধ্যমে পাকিস্তানের প্রধানমন্ত্রী তাঁর বিচক্ষন্তার পরিচয় দিয়েছেন। বাংলাদেশের সাথে বন্ধুত্ব করতে পারলে পাকিস্তানই বেশী লাভবান হবে এটাই মহা সত্য। ইমরান খান প্রধানমন্ত্রী হবার পর থেকেই বাংলাদেশের সাথে পাকিস্তানের সম্পর্ক উন্নত করার প্রচেষ্টায় ছিলেন। এবার তিনি সাহসিকতার পরিচয় দিয়ে বাংলাদেশের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা পাঠালেন। এখন দেখার বিষয় বাংলাদেশের দক্ষ প্রধানমন্ত্রী এটাকে কিভাবে গ্রহণ করেন। আল্লাহ্‌ আমাদেরকে সত্য বুঝার এবং সততার সাথে চলার ক্ষমতা প্রদান করুন। আমিন
Total Reply(0)
Asad ২৬ মার্চ, ২০২০, ৭:৪৮ পিএম says : 0
Thanks Imran khan.
Total Reply(0)
Asad ২৬ মার্চ, ২০২০, ৭:৪৯ পিএম says : 0
Thanks Imran Khan
Total Reply(0)
সঞ্জয় মন্ডল ২৬ মার্চ, ২০২০, ৮:৪৭ পিএম says : 0
আমি মনে করি সরকার যদি সারাদেশে বিনা মল্যে জনোসাধারনের মধ্য মাক্চ বিতরনের ব্যাবোচতা করে তাহলে আরো ভালো হতো।
Total Reply(0)
Habib Patoari ২৬ মার্চ, ২০২০, ৮:৩৯ পিএম says : 0
thank you imran kahan
Total Reply(0)
MD Sagor Mia ২৭ মার্চ, ২০২০, ৮:১৮ এএম says : 0
ধন্যবাদ,পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। তিনি আজ বাঙালি জাতিকে শ্রদ্ধাভরে স্মরণ করেছেন। তিনি বাঙালি জাতির পাশে থাকার আহ্বান ব্যক্ত করেছেন। বাঙালি জাতির সার্বিক মঙ্গল কামনা করেছেন। এ জন্য আমাদের উচিত হবে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক জোরদার করা। কারণ আমেরিকা ও বৃটেনের কাছ থেকে স্বাধীনতা অর্জন করেছিল। কিন্তু আমেরিকা ও এখন বৃটেনের সবচেয়ে ভালো বন্ধু।আর ভবিষ্যতে পাকিস্তান চাইলেও আমাদের কোনো ক্ষতি করতে পারবে না। কারণ, এখন আমার অনেক শক্তিশালী। আমরা এখন স্বয়ংসম্পূর্ণ। এজন্য তাদের সাথে এখন আমাদের সম্পর্ক চলে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন