শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যাট-বল নিয়ে ‘মাঠে’ আকরাম-গফ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন ছাড়িয়ে যাচ্ছে সীমানা। প্রতিদিনই পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুর মিছিল, আক্রান্তের সংখ্যা। দূর্ভোগে লাখো-কোটি মানুষ। তাদের পাশে দাঁড়াতে মানবতার ডাকে সাড়া দিয়েছেন সাবেক-বর্তমান অনেক ক্রিকেটার। তাদের দেখে কোভিড-১৯ মহামারীর চ্যালেঞ্জ মোকাবেলায় এবার যুদ্ধে নামছেন ক্রিকেট ব্যক্তিত্ব ওয়াসিম আকরাম ও ড্যারেন গফ।

দুজনে মিলে কোভিড-১৯ রেসপন্স ফান্ড গঠনের জন্য সেন্টার ফর ডিজাস্টার ফিলানথ্রোপির হয়ে নিজেদের ক্রিকেট স্মারক নিলামে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন। টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের সর্বোচ্চ উইকেট শিকারী আকরাম দিচ্ছেন অটোগ্রাফ সম্বলিত একটি ব্যাট ও বল। আর একদিনের ক্রিকেটে ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী গফ দিবেন অটোগ্রাফ সম্বলিত একটি বল। এছাড়া পাকিস্তানে উদ্ভ‚ত পরিস্থিতিতে ‘প্রাইম মিনিস্টার রিলিফ ফান্ড ফর কোভিড-১৯’ নামে প্রধানমন্ত্রী ইমরান খানের তহবিলে ১ মিলিয়ন পাকিস্তানি রুপি দিয়েছেন ওয়াসিম।

ক্রিকেটের বাইরে করোনা যুদ্ধের তহবিল গঠন করতে এগিয়ে এসেছেন জ্যাক নিকলাস, মাইক টাইসন, নিক ফালডো, ররি ম্যাকলরয়, মার্টিনা হিঙ্গিস, স্টিফেন কারি, মাইকেল ফেলপস ও রোজ ল্যাভেলে।

ইংলিশ ক্রিকেটার জস বাটলার তার বিশ্বকাপ জয়ী জার্সি তুলেছেন নিলামে। রবি বোপারা লন্ডনে নিজের রেস্টুরেন্ট থেকে এনএইচএস স্টাফদের জন্য ফ্রি চিকেন দিচ্ছেন। আয় বন্ধ হয়ে যাওয়া মানুষের জন্য লাহোরে নিজের রেস্টুরেন্ট উন্মুক্ত করে দিয়েছেন আম্পায়ার আলিম দার। কেন্টের স্যাম বিলিং তার দোকান খুলে দিয়েছেন গরীব-দুঃখীদের জন্য। ইংল্যান্ডের নারী ক্রিকেট দলের ক্যাপ্টেন হিদার নাইট ও সারে অলরাউন্ডার রিক্কি ক্লার্ক কাজ করবেন এনএইচএস স্বেচ্ছাসেবক হিসেবে। আর তহবিল গঠন করছেন ইংলিশ ক্রিকেটার স্যাম কুরান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন