বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আল্লাহর দোহাই দিয়ে মানুষকে ঘরে থাকার আহবান শামীম ওসমানের

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৫:৪৪ পিএম

নারায়ণগঞ্জ থেকে: করোনা ভাইরাসের ভয়াবহতায় মহান আল্লাহর দোহাই দিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান নারায়ণগঞ্জবাসীকে বাসায় অবস্থান করার অনুরোধ জানিয়েছেন। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, সত্যি বলতে কি নারায়ণগঞ্জের অবস্থা যতটা ভালো আমরা মনে করছি আসলে ততটা ভালো না। নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের ভয়াবহতা নিয়ে আমি সরকারের সর্বোচ্চ লেভেলে আলোচনা করেছি। আমরা জনগণকে পুরোপুরি সচেতন করতে পারছি না। এর পরিপেক্ষিতে সরকারের পক্ষ থেকে সেনাবাহিনী, অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্য, জেলা প্রশাসন, জনপ্রতিনিধির সমন্বয়ে কমপ্লিটলি পুরো নারায়ণগঞ্জ জেলাকে মঙ্গলবার লক ডাউন করা হয়েছে। এই জন্য আমি নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে জাতিরজনকের কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার অন্তরের অন্তস্থল থেকে কৃতজ্ঞা ও দোয়া জানাচ্ছি।মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি গণমাধ্যমে এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জ সবচেয়ে বেশি ইফেকটিভ এলাকা হয়ে গেছে। নারায়ণগঞ্জের পরাতন কোর্ট এলাকায় চীপ জুডিশিয়ালের জন্য একটি ৮তলা ভবন করা হয়েছে। ওই বিল্ডিংয়ে এখনো কার্যক্রম শুরু হয়নি। ওই বিল্ডিংয়ে অনায়াসে ৩০০ থেকে ৪০০ বেডের একটি কমপ্লিটলি স্পেশালী ফর করোনা ভাইরাসের জন্য কোয়ারেন্টাইন সেন্টার প্লাস হসপিটাল করা যায়। সেই জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের কাছে আকুল আবেদন জানাচ্ছি যে, অনতিবিলম্বে এই বিল্ডিংটাকে করোনাভাইরাস বিষয়ে কমপ্লিটলি ব্যবহার উপযোগী করা জন্য। এবং সেখানে স্বাস্থ্য মন্ত্রনালয় ও সেনাবাহিনীর সমন্বয় নিশ্চিত করার অনুরোধ জানাছি।

শামীম ওসমান নারায়ণগঞ্জবাসীকে অনুরোধ জানিয়ে বলেন, আপনারা বর্তমান পরিস্থিতিতে সরকারকে সহযোগিতা করুন। শামীম ওসমান বোখারী শরীফের ৬৩৩ নাম্বার একটি হাদিসের উদ্ধৃতি দিয়ে নারায়ণগঞ্জের আলেম ওলামা, মসজিদের ইমামদের উদ্দেশ্যে বলেন, হযরত নাফি (রা) থেকে বর্ণিত , তিনি বলেন, ইবনে উমর (রা) একবার প্রচন্ড শীত ও বাতাসের রাতে আযান দিলেন। তারপর ঘোষনা করলেন, প্রত্যেকেই নিজ নিজ আবাসে নামাজ আদায় করে নাও। এরপর তিনি বলেন রাসুলুল্লাহ (সা) প্রচন্ড শীত ও বৃষ্টির রাত হলে মুআযযিনকে এ কথা বলার নির্দেশ দিতেন-“প্রত্যোকে নিজ নিজ আবাসে নামাজ আদায় করে নাও”। এই হাদিসের নির্দেশনা যথাযথভাবে যাচাই করে করোনা ভাইরাসের এই ভয়াবহ পরিস্থিতিতে আল্লাহ রাসুলের নির্দেশনা মেনে চলার জন্য মানুষকে অনুরোধ জানানোর জন্য তিনি তাদের প্রতি আহবান জানান।
শামীম ওসমান বলেন, মানুষকে সচেতন ও ঘরে থাকতে আইনশৃংখলা বাহিনীকে সহযোগিতা করার জন্য আমি আমাদের স্থানীয় নেতা ও কাউন্সিলরদের নির্দেশ দিয়েছি। প্রয়োজনে প্রশাসনকে কঠোর হওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন