ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনের মধ্যে বিয়ে: সরকারি কর্মকর্তা বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১০:২৯ এএম

করোনাভাইরাসে লকডাউন পরিস্থিতিতে বিয়ে করায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) তাকে বরখাস্ত করে ঢাকা বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয় থেকে আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়েছে, নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবির দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলাকালীন গত ৭ এপ্রিল একই উপজেলার সনমান্দি ইউনিয়নে গিয়ে বিবাহের উদ্দেশ্যে জনসমাগম করেছেন।

এতে আরও বলা হয়, এ কার্যক্রম বর্তমান আইন ও সরকারি চাকরিবিধি পরিপন্থী বিধায় তাকে 'সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ২০১৮' এর বিধি ১২ মোতাবেক চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

তিনি প্রচলিত বিধি মোতাবেক চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্তের সময় খোরপোষ ভাতা প্রাপ্য হবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সনমান্দি গ্রামের জামাল উদ্দিনের মেয়ে নাদিয়া আক্তারকে বিয়ে করেন শাহীন কবির। তার বরযাত্রায় অংশ নেন ৭০ জন। বিয়েবাড়িতে ধুমধাম করে খাওয়া-দাওয়া সেরে কাজি ডেকে বিয়ে পড়ানো হয়। পরে স্থানীয় লোকজন খবর পেয়ে করোনাভাইরাসের এ সময় বিয়ের আয়োজন করায় বরপক্ষকে অপদস্থ করেন। এক পর্যায়ে শাহীন কবির ও তার সঙ্গে অতিথি হয়ে আসা বরযাত্রীরা কনে নাদিয়া আক্তারকে রেখে দ্রুত এলাকা ছাড়েন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন