বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাজিরপুরে ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১:১১ পিএম

পিরোজপুরের নাজিরপুর উপজেলার ২ নং মালিখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় ওই বরখাস্তের চিঠি নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানের কাছে এসে পৌঁছেছে। ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আবু জাফর স্বাক্ষরিত ওই চিঠিতে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে সরকার কর্তৃক অসহায়দের জন্য দেওয়া বিনামূল্যে বিতরণকৃত ঘর দেওয়ার বিনিময় অর্থ নেওয়া, সরকারি টিউবওয়েল দেওয়ার বিনিময় নগদ অর্থ নেওয়া, ভিজিডির (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ স্থানীয় তদন্তে সত্য প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সুমন মন্ডল মিঠু ওই ইউনিয়ন থেকে দু’বারের নির্বাচিত চেয়ারম্যান। এছাড়া তিনি চলতি বছরের প্রথম ধাপে ঘোষিত ইউপি নির্বাচনে (করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া) নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদন্দিতা করছেন

জানা গেছে, সম্প্রতি ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী কর্তৃক বিনামূল্যে ঘর দেওয়ার বিনিময় উৎকোচ নেওয়া, গভীর নলকূপ দেওয়ার বিনিময় অর্থ আদায়, ভিজিডি কার্ড সহ বিভিন্ন সরকারী অনুদান দিতে উৎকোচ নেওয়ার অভিযোগে স্থানীয়রা সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন। এছাড়া তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিভিন্ন সদস্যদের নাম ভাঙিয়ে আর্থিকসহ বিভিন্ন সুবিধা নেওয়ার অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে জানতে বহিষ্কৃত ওই ইউপি চেয়ারম্যান সুমন মন্ডল মিঠু মুঠোফোনে জানান আমি এই মাত্র ইউএনও অফিস থেকে সাচপেনশন চিঠি হাতে পেয়েছি কিন্তু অফিসিয়াল ভাবে পাইনি। আমার বিরুদ্ধে যে অভিযোগ হয়েছিল সেই অভিযোগের ভিত্তিতে নাজিরপুরের এসিল্যান্ড স্যার তার মনগড়া রিপোর্ট ইউএনও স্যারের কাছে জমা দেন এবং তিনি ডিসি স্যারকে সেই কপি নাকি ফরওয়ার্ড করে পাঠান। সেই মোতাবেক আমার বিরুদ্ধে চিঠি আসতে পারে। তবে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না এবং এটি মিথ্যা ও ভিত্তিহীন। আমি এর বিরুদ্ধে আপিল করব এবং যথাযথ ব্যবস্থা নিব এবং জবাবও দেব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন