ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কোলাহলমুক্ত কক্সবাজার সৈকতে গাংচিলের নিপুণ খেলা

কক্সবাজার থেকে শামসুল হক শারেক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৪:৪৩ পিএম

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার এখন কোলাহল মুক্ত। এই সুযোগে কক্সবাজার সমুদ্রসৈকতে বিচরণ শুরু হয়েছে পাক পাখালি এবং বিভিন্ন সামুদ্রিক প্রাণীর।

কক্সবাজার এককালের নির্জীব এবং অখ্যাত শহর থাকলেও কাল ক্রমে এখন কক্সবাজার হয়ে উঠেছে বিশ্ববাসীর শহর। পর্যটন মৌসুমে প্রতিবছর লাখ লাখ পর্যটকের পদভারে মুখরিত হয়ে ওঠে বিশ্বের দীর্ঘ এই সমুদ্র সৈকতসহ পর্যটন স্পটগুলো।

একসময় কক্সবাজারের সৈকতে লাল কাঁকড়া, কচ্ছপ, গাংচিল এবং ডলফিন এর মত বিরল সামুদ্রিক প্রাণী থাকলেও লাখো পর্যটকের পদভারে সৈকত মুখরিত হওয়া এসব বিলুপ্ত হয়ে যায়।

সম্প্রতি করোনা সংকটকালে লক ডাউনের কারণে কক্সবাজার পর্যটক শূন্য হয়ে পড়ে। এতে করে প্রকৃতিতে বেড়ে ওঠা জীবজন্তু এবং পাখপাখালি গুলো আবার কক্সবাজার সৈকতে বিচরণ শুরু করেছে।

আজ (১০ এপ্রিল ২০২০) দুপুরে নির্জন সৈকতের দরিয়ানগর এলাকায় দেখা গেছে এক ঝাঁক গাংচিল খেলা করতে এবং উড়ে বেড়ানোর অত্যন্ত সুন্দর নিপুন এক দৃশ্য। এদৃশ্য প্রকৃতিপ্রেমীদের জন্য অবশ্যই আনন্দের।

সপ্তাহখানেক আগে সৈকতের কলাতলী পয়েন্ট এর সাগরে দেখা গিয়েছিল একদল ডলফিন এর মনোরম নৃত্য। এ দৃশ্য সেদিন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রকৃতিপ্রেমীরা উপভোগ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন