শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হুমায়ূন থাকলে কথাগুলো খুবই সহজভাবে পৌঁছে দিতেন: শাওন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৮:৪৬ পিএম

দেশের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। তাঁর লেখা রোমান্টিক গল্প কিংবা উপন্যাসের প্রেমে পড়েনি এমন পাঠক হয়তো খুজে পাওয়া দুস্কর। এই নন্দিত মানুষটি শুধু সাহিত্য চর্চাতেই সীমাবদ্ধ ছিলেন না। একের পর এক নির্মাণ করে গেছেন অসংখ্য দর্শকপ্রিয় নাটক ও টেলিছবি। এবার হুমায়ূনকে স্মরণ করলেন করোনায় ঘরবন্দি গানের শিল্পীরা।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগে গান-কথায় সামাজিক সচেতনতা তৈরিতে গানবাংলা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘মিউজিক ফর পিস-এফবি লাইভ’।

গত মঙ্গলবার (৭ এপ্রিল) এ আয়োজনে উপস্থিত হন মেহের আফরোজ শাওন, আজমেরী হক বাঁধন, সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদ, পূজা, নাদিয়া ডোরা, প্রত্যয় খান, নদী, নিলয়, তারেক তূর্য এবং তানজীব সরোয়ার।

অনুষ্ঠানে সবাই যখন আড্ডায় মাতোয়ারা তখন শিল্পীদের মাঝ থেকে প্রশ্ন আসে, এই মহামারির সময় হুমায়ূন আহমেদ বেঁচে থাকলে কি করতেন?

উত্তরে হুমায়ূন পত্নী শাওন বলেন, এটা ঠিক হুমায়ূন থাকলে অনেক কথা খুবই সহজভাবে মানুষের কাছে পৌঁছে দিতে পারতেন। যেটা আমরা বলার চেষ্টা করছি, সেগুলো খুব সাধারণভাবে পৌঁছে দিতে পারতেন।

শাওন আরও বলেন, গান শুনে করোনায় আতঙ্কিত মানুষকে মানসিকভাবে সুস্থ থাকতে হবে। এই সময়টাকে যতোভাবে কাজে লাগানো যায় সকলের তাই করা উচিত।

গান বাংলা টেলিভিশনের পরিচালক কৌশিক হোসেন তাপসের সঞ্চালনায় অনুষ্ঠানটি সম্প্রচার সমন্বয় করছেন সংগীতশিল্পী জুয়েল মোর্শেদ। গত ২৬ মার্চ থেকে প্রতিদিন রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত লাইভ অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করছেন দেশ-বিদেশের জনপ্রিয় তারকারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সাঈদ, মুক্তিযোদ্ধা ১১ এপ্রিল, ২০২০, ১১:১৮ এএম says : 0
Yes; Hunayun Ahmed could it but someone didn't let him survive and do it. Can you say who is that woman?
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন