সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

দৃষ্টিশক্তি হারানোর ভয়ে অমিতাভ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৪:১১ পিএম

বলিউডের জনপ্রিয় অভিনেতা অমিতাভ বচ্চন ৭৬ বছর শেষে ৭৭ -এ পা রেখেছেন। এরই মধ্যে নানান রোগ বাসা বেঁধেছে তার শরীরে। সম্প্রতি নতুন এক আশঙ্কার কথা জানিয়েছেন এ বিগ বি খ্যাত এ অভিনেতা। ব্লকে শেয়ার করেছেন নিজের দৃষ্টিশক্তি হারিয়ে যাওয়ার কথা।

লিখেছেন, 'চোখগুলো এখন ঝাঁপসা ছবি দেখে। দৃষ্টিতে ডাবল লেখা ধরে এবং মনে হয় আর কিছুদিনের মধ্যেই অন্ধ হয়ে যাবো। আরও লক্ষ লক্ষ সমস্যার মধ্যে এটাও আমার সমস্যা।'

যদিও পরে বিগ বি লিখেছেন, ডাক্তার তাকে আশ্বস্ত করেছেন অন্ধ হবেন না তিনি। হয়তো এই সমস্যা নিয়ে কিছুটা ভুগতে হবে তাকে। প্রতি ঘণ্টায় চোখে ড্রপ দিতে হয় তার। কম্পিউটারের সামনে বেশি সময় না কাটানোর নির্দেশ দেওয়া হয়েছে তাকে।

বিগত ২০ বছর ধরে লিভারের মাত্র ২৫ শতাংশের উপর ভরসা করেই বেঁচে রয়েছেন অমিতাভ বচ্চন। কিছু দিন আগেই অভিনেতা জানিয়েছেন, ২০০০ সালে টিউবারকিউলোসিস-এর চিকিৎসা হয়েছিল তার। তিনি জানতেন না, তারও আরও ৮ বছর আগে থেকে সেই রোগে ভুগছিলেন তিনি।

বিগ বি বলেছিলেন, আমার জনসমক্ষে বলতে কোনও অসুবিধে হয় না। আমার টিবি রয়েছে, আমি হেপাটাইটিস বি সার্ভাইভার... বাজে রক্ত আমার লিভারের ৭৫ শতাংশ নষ্ট করে দিয়েছে। কিন্তু যেহেতু আমি ২০ বছর পরেও রোগকে চিহ্নিত করতে পেরেছিলাম, তাই ৭৫ শতাংশের পর ২৫ শতাংশ লিভার নিয়েও আমি বেঁচে রয়েছি।

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন টিবি, পোলিও, ডায়াবেটিস ও হেপাটাইটিস বি-র মতো নানান রোগ নিয়ে সচেতনতা বৃদ্ধির কাজ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন