শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার আক্রান্ত ইংল্যান্ডের বিশ্বজয়ী, লিভারপুলের রাজা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইংল্যান্ডের সাবেক ফুটবলার নরম্যান হান্টার। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডার। ক্লাব ফুটবলে হান্টার ক্যারিয়ারের বেশিরভাগ সময় খেলেছেন লিডস ইউনাইটেডের হয়ে। ইংলিশ ক্লাবটি গতপরশু এক বিবৃতিতে ৭৬ বছর বয়সী হান্টারের কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা জানায়।

হান্টার ১৯৬৫ থেকে ১৯৭৪ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে খেলেন ২৮ ম্যাচ। ১৯৬৬ সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী স্কোয়াডের সদস্য ছিলেন তিনি।
এদিকে মরণ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন লিভারপুলের সাবেক ফুটবলার ও কোচ কেনি ডালগ্লিশ। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন লিভারপুলের ‘রাজা’। পুরোনো একটি রোগের চিকিৎসার জন্য অ্যান্টিবায়োটিক নিতে দু’দিন আগে হাসপাতালে ভর্তি হন ৬৯ বছর বয়সী ডালগ্লিশ। সেখানে রুটিন পরীক্ষার অংশ হিসেবে তার করোনাভাইরাস পরীক্ষাও করা হয়। পরে সাবেক স্কটিশ এই ফরোয়ার্ডের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।
১৯৭৭ সালে রেকর্ড দামে লিভারপুলে যোগ দেওয়ার আগে স্বদেশি ক্লাব সেল্টিকের হয়ে ডালগ্লিশ চারবার জেতেন স্কটিশ লিগ। অ্যানফিল্ডে এসে খেলোয়াড় হিসেবে ছয়বার জেতেন ইংলিশ ফার্স্ট ডিভিশন (বর্তমান প্রিমিয়ার লিগ) ও তিনবার জেতেন ইউরোপিয়ান কাপ (বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ)।

কোচ হিসেবেও দারুণ সফলতা পান ২০১৮ সালে নাইটহুড খেতাব পাওয়া ডালগ্লিশ। খেলোয়াড় থাকা অবস্থাতেই দায়িত্ব নিয়ে লিভারপুলকে জেতান তিনটি ইংলিশ লিগ। তার অধীনে ব্ল্যাকবার্ন রোভার্সও ১৯৯৪-৯৫ মৌসুমে জিতেছিল প্রিমিয়ার লিগের শিরোপা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন