সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চিকিৎসক হেনস্তায় পুলিশ ও জনগনের উপর ক্ষিপ্ত অজয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৬:৫৫ পিএম

বিশ্বজুড়ে করোনাভাইরাস গ্রাস করে ফেলেছে। এ অবস্থায় নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মানবসেবায় লড়ে যাচ্ছেন চিকিৎসকরা। আর তারাই কিনা হেনস্তার শিকার হতে হচ্ছে কখনও সাধারণ মানুষের হাতে, আবার কখনও বা সমাজের রক্ষক পুলিশদের হাতে!

সম্প্রতি ভারতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মী তথা জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে ধন্যবাদ জানানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে সাড়া দিয়ে গোটা দেশ থালা-বাসন বাজিয়েছে, হাততালি দিয়েছে। আর এখন কিনা দেশের বিভিন্ন প্রান্ত থেকে চিকিৎসক হেনস্তার মতো লজ্জার ছবি উঠে আসছে! স্বাস্থ্যকর্মীদের হেনস্তার প্রতিবাদেই গর্জে উঠলেন অভিনেতা অজয় দেবগন।

তার ভাষ্য, আমাদের দেশের তথাকথিত শিক্ষিত মানুষেরাই তাদের প্রতিবেশি ডাক্তারদের হেনস্তা করছে। সংবাদমাধ্যমে যা সব দেখছি তাতে প্রচণ্ড বিরক্ত এবং ক্ষিপ্ত আমি। এরাই সব থেকে জঘন্য অপরাধী।”

চিকিৎসকদের হেনস্তার অভিযোগ উঠেছে দিল্লি, হরিয়ানা, ভোপাল, হায়দরাবাদ, বেঙ্গালুরু-সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে।

দিন কয়েক আগের কথা। ভোপালে দুই জুনিয়র ডাক্তার ডিউটি সেরে সবে হাসপাতাল থেকে বেরিয়েছেন। তাদের পুলিশ দেখেই পুলিশ মারতে শুরু করে। পরিচয়পত্র দেখিয়েও লাভ হয়নি। উলটে তাদের কপালে জুটেছে তিরস্কার- ডাক্তার তো এখন বাইরে কি করছেন, ভিতরে গিয়ে মানুষের সেবা করুন? এও শুনতে হয়েছে যে, আপনাদের মতো ডাক্তারদের জন্যই দেশে করোনা ছড়াচ্ছে। বলেই দুই জুনিয়র ডাক্তারকে লাঠি দিয়ে মারতে শুরু করে। পুলিশের হাত থেকে ছাড় পাননি মহিলা চিকিৎসকও।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন