সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

করোনা সচেতনতায় ফারুকী ও তিশার মোটিভেশনাল চলচ্চিত্র

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৯:৪৫ পিএম

করোনার সাথে আমাদের এই লড়াই অনেক লম্বা সময়ের জন্য হতে যাচ্ছে।  অতএব, একটু ধৈর্য্য সহকারে সময়টি পার করতে হবে। পরিবারের সবাই মিলে কাজ ভাগাভাগি করে নিতে হবে।  বয়োজ্যেষ্ঠ এবং শিশুদের প্রতি যত্নশীল হতে হবে।  আর প্রার্থনা করতে হবে। ’- এমনই একটি সংলাপ শোনা যাবে নাট্যনির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকীর তিন মিনিটের একটি মোটিভেশনাল চলচ্চিত্রে।

ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় মোটিভেশনাল এই চরচ্চিত্রটি নির্মণ করেছেন ফারুকী নিজেই।  এতে অভিনয় করেছেন তার স্ত্রী ও জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।  পরিচালনার পাশাপাশি এটির সিনেমাটোগ্রাফিও করেছেন নির্মাতা নিজেই।  আর ফারুকী ও তিশার নিজ বাসাতেই হয়েছে এর চিত্রায়ণ। 

চলচ্চিত্রটি সম্পর্কে ফারুকী বলেন, একজন মানুষ হিসেবে আমি আমার দায়িত্ব পালন করেছি।  আমি যে একজন চলচ্চিত্র পরিচালক সেটি মাথায় না ছিল না।  অনেকদিন হলে ইউনিসেফ থেকে কাজটি করার জন্য বলছিল।  সবকিছু মিলিয়ে আমিও তাদের বলেছিলাম, চেষ্টা করে দেখব।

ফারুকী আরও বলেন, গত ১৫ দিন ধরে খেয়াল করছিলাম, তিশা কীভাবে তার সময়টা ব্যয় করছে।  যাতে বিরক্ত না হয়, এজন্য সে টি-শার্ট কেটে কুষণ কাভার বানিয়ে ফেলছে।  পুরোনো কার্পেট কেটে কিছু একটা তৈরি করছে।  তখন আমার মনে হলো, এই যে জীবনটা যাপন করছি সেটাই যদি মানুষকে দেখাতে পারি তবে মানুষকে তা স্পর্শ করতে পারে।  এই ভাবনা থেকেই শেস পর্যন্ত এটা বানিযে ফেললাম।

এতে অভিনয় প্রসঙ্গে তিশা বলেন, ঘরেই বসে ছিলাম।  এমন পরিস্থিতিতে শুটিংয়ের জন্য বাহিরেও যেতে পারছিলাম না।  তাই ফারুকীর ভাবনায় তাল মিলিয়ে কাজটি করা।  এই ভিডিও দেখে যদি সবাই উৎসাহিত হন তাহলেই আমাদের সার্থকতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন