শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্বাস্থ্যকর্মীরাই মেসির ‘হিরো’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাসের কারণেই ক্রমেই স্থবির হয়ে পড়ছে পৃথিবী। জনজীবন বিপর্যস্ত। বাড়ছে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। মৃত্যু সংবাদও মিলছে প্রতিদিন। তবে একটি জীবনকে বাঁচাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এমনকি নিজেদের জীবনকেও ঝুঁকিতে ফেলে দিচ্ছেন। তাই সেই সকল যোদ্ধাদের শ্রদ্ধা জানালেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

মহামারির এ সময়ে সব ধরনের খেলা বন্ধ হলেও স্পেনে অবস্থান করছেন মেসি। মার্কিন যুক্তরাষ্ট্রের পর এ দেশেই করোনাভাইরাসের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি। এমন সংকটের মুহ‚র্তে নিজের জীবন বাজি রেখে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের লড়াইটা দেখছেন তিনি। এমন দুর্যোগে স্বাস্থ্যকর্মীরাই ম‚ল ভরসা। সাধারণ মানুষদের পাশাপাশি প্রায়ই স্বাস্থ্যকর্মীদের মৃত্যুর সংবাদও মিলছে। তারপরও পিছিয়ে না গিয়ে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন এ সকল নায়করা। সেসব জাতীয় বীর স্বাস্থ্যকর্মীদের আন্তরিকভাবে শ্রদ্ধা জানালেন মেসি।

সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে এক চিকিৎসকের হাতে নেওয়া এক শিশুর ছবি পোস্ট করে মেসি লিখেছেন, ‘গতকাল বিশ্ব স্বাস্থ্যকর্মী সপ্তাহ শেষে হয়েছে। স্বাস্থ্যকর্মীরা যে কাজ করে যাচ্ছে তার প্রতি ইউনিসেফের সঙ্গে একত্রে আমি আমার গভীর কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। কোভিড-১৯ থেকে আমাদের নিরাপদে রাখার জন্য নিজের পরিবার থেকে দীর্ঘদিন ও রাত পরিবার থেকে দ‚রে আছেন সে সব অজ্ঞাতনামা নায়কদেরও। এতসব কিছু সত্তে¡ও, প্রস‚তি মহিলা, শিশু ও কিশোরদের সেবা ও নিরাপত্তা দিয়ে তারা তাদের মহৎ অঙ্গীকার রেখে যাচ্ছেন।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই নানা ধরনের সতর্কতাম‚লক পোস্ট করেছেন মেসি। লাইভে এসেও সাধারণ মানুষকে ঘরে থাকার আহবান জানিয়েছিলেন। শুরু তাই নয়, এ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য স্পেন ও আর্জেন্টিনার দুটি হাসপাতালে বিপুল অঙ্কের অর্থ দান করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন