শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

পবিত্র রমজান মাস শেষের পথে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়িতে ফিরে যাওয়ার ঘণ্টা বাজছে। এভাবেই দেখতে দেখতে কেটে যাবে উৎসবমুখর ঈদ। তারপর আবারো ক্যাম্পাসে ফিরে আসা। তবে এই উৎসবের সাথে খানিকটা আরো ভালোলাগাকে যোগ করলে কেমন হয়? যে মানুষগুলোকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে চলাফেরা করি, তাদের মাঝে কিছু সুবিধাবঞ্চিত শিশুদের মুখে খানিকটা হাসি ফুটাতে পারলে কেমন হয়?
এই ভাবনাকে সামনে রেখে ঈদের এই উৎসবে ক্যাম্পাসের সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোশাক উপহার দেওয়ার উদ্যোগ গ্রহণ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। ওই অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের কাছ থেকে ফান্ডের জন্য টাকা সংগ্রহের দায়িত্ব নেয় ৪ সেকশনের ক্লাস প্রতিনিধি শাহেদ, নিলয়, রোকন ও তপন। প্রায় ৪০০ শিক্ষার্থীর কাছ থেকে সংগ্রহ করা ১০ হাজার টাকা দিয়ে বিশ্ববিদ্যালয়ের ৫৩ জন সুবিধাবঞ্চিত শিশুর হাতে নতুন পোশাক তুলে দেয় ওই শিক্ষার্থীরা। ক্যাম্পাসের ১২টি হল ও জব্বারের মোড়ে গিয়ে শিশুদের হাতে এ নতুন কাপড় তুলে দেয়া হয়।
এ আয়োজনের একজন উদ্যোক্তা নিলয় মজুমদার বলেন, যে মানুষগুলোকে কেন্দ্র করে আমরা এই বিশ্ববিদ্যালয়ে বেড়ে উঠছি, তাদের মুখে একটু হাসি ফুটিয়ে তোলা আমাদের দায়িত্ব। সকলেই পাশে থাকলে নিয়মিত এ ধরনের সেবামূলক কাজ করার চেষ্টা করব।
শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করতে পেরে এ আয়োজনের অন্যতম উদ্যোক্তা শাহেদ হোসেন বলেন, জীবনের কিছু হাসির কোনই অর্থ থাকে না, তবে অন্যের মুখের হাসিটা কেনো জানি অনেক অর্থবহ হয়ে ওঠে। আয়োজনটি সফলভাবে সম্পন্ন করার জন্য প্রভা, তুরান, নিশিতা, মুমু, হাসিব, তারিক, রবিন, ফয়সাল, শোভন, দীপক, রাকিব, শাওনসহ সকল হল প্রতিনিধি ও সহপাঠীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান তিনি।
ষ মো. নাবিল তাহমিদ রুশদ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন