ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

পীরগাছায় ত্রাণের দাবিতে আঞ্চলিক মহাসড়ক অবরোধ

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ২:০৯ পিএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান পরিস্থিতিতে রংপুরের পীরগাছায় নি¤œআয়ের কর্মহীন মানুষ ত্রাণের দাবিতে রংপুর-সুন্দরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছেন। ঘরে খাবার না থাকায় রিকশা-ভ্যানচালক ও দিনমজুরসহ প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ এ অবরোধ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার পারুল ইউনিয়নের হাউদার পাড় এলাকায় রংপুর-সুন্দরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।
এ সময় বক্তব্য দেন জুয়েল মিয়া, আনারুল ইসলাম, ইউসুফ আলী, রবিউল ইসলাম ও শাহজাহান মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, কর্মহীন থাকায় প্রায় প্রতিটি পরিবারে খাবার নেই। তাদের কাছে এখন পর্যন্ত সরকারি কোনো ত্রাণ সামগ্রী পৌঁছায়নি। স্থানীয় প্রশাসনসহ ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের জানিয়েও ত্রাণ পাওয়া যাচ্ছে না। ফলে ত্রাণ না পেয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটছে তাদের। গত একমাস থেকে খেটে খাওয়া মানুষগুলো ঘরবন্দি থেকে মানবেতর জীবন যাপন করে আসছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা সেদিকে নজর দিচ্ছে না। বেশীর ভাগ রিকশা-ভ্যান চালক ও দিনমজুর দিন আনে দিন খায়। কর্ম বন্ধ হয়েছে অথচ তারা ত্রাণ বঞ্চিত রয়েছে।
তারা আরো বলেন, কর্ম বন্ধ হওয়ার কারণে খেটে খাওয়া নিম্নআয়ের মানুষেরা মানবেতর জীবন যাপন করছে। ত্রাণ না পেয়ে জীবন বাঁচাতে নিরুপায় হয়ে রাস্তায় এসে দাঁড়িয়েছি। এ সময় তাদের মাঝে দ্রুত ত্রাণ বিতরণে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।
এ বিষয়ে স্থানীয় পারুল ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন