ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামের উলিপুরে ত্রাণের দাবিতে শুয়ে রাস্তা ব্যারিকেড

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৬:৩০ পিএম

কুড়িগ্রামের উলিপুরে ত্রাণের দাবিতে প্রায় সাড়ে ৩ঘন্টা রাস্তায় বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে শুয়ে রাস্তা অবরোধ করে সেখানকার শতাধিক নারী-পুরুষ। বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত উলিপুর-রাজারহাট রাস্তা অবরোধ করে রাখেন তারা।পরে উলিপুর সহকারী কমিশনার (ভূমি) পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে পরবর্তীতে সঠিক তালিকা অনুযায়ী ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দিলে রাস্তা অবরোধ তুলে নেয়া হয়।
জানা গেছে,জেলার উলিপুর-রাজারহাট রাস্তার উলিপুরের দলদলিয়া ইউনিয়নের সরফদি গ্রামের শতাধিক নারী-পুরুষ কয়েকদফা ত্রাণ বিতরণ হলেও তাদের কেউই খাদ্য সহায়তা পাননি। ফলে সকলেই জড়ো হয়ে খাদ্যের দাবিতে বৃহস্পতিবার সকালে এসে রাস্তায় স্লোগান দিতে থাকেন। তাছাড়াও যেকোন যানবাহন অসাার সঙ্গে সঙ্গে তারা রাস্তায় শুয়ে পড়েন।ওই গ্রামের আবু মিয়া জানান,আমরা নিদারুণ কষ্টে দিনাতিপাত করছি।কিন্তু এখানকার কোন জনপ্রতিনিধি আমাদের খোঁজখবর নিচ্ছেন না।তাদের অভিযোগ,চেয়ারম্যান ও মেম্বাররা তাদের বাছাই করা লোককে রিলিফ দেয়।যারা তাদের ভোট দেয় নাই,তাদেরকে দেয় না।ঐ এলাকার ইউপি সদস্য আব্দুর রহিম রাজু জানান,আমার ওয়ার্ডের তিন গ্রামের প্রায় ১৮শত ভোটারের মধ্যে তিন দফায় প্রায় ১শত জনকে ত্রাণ দেয়া সম্ভব হয়েছে। ওই এলাকার মানুষজনের জাতীয় পরিচয়পত্র নেয়া হয়েছে।পর্যায়ক্রমে সবাইকে ত্রাণ দেয়া হবে।ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান মুন্সী বলেন,তার এলাকায় কেউ অনাহারী মানুষ নাই। সমস্যা থাকতে পারে।সরকারি ঘোষনা ছিল,বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে। এ কারনে সবাই ত্রাণ চায়।অথচ যারা রাস্তায় নেমেছেন তাদের অনেকেরই সরকারি বয়স্কভাতা ও ভিজিডিসহ নানা কার্ড রয়েছে।তিনি বলেন,আমার ইউনিয়নে ৩৯ হাজার মানুষের বাস।তম্মধ্যে ৩ দফায় সরকারীভাবে বরাদ্দ মাত্র ১০ মে.টন চাল ও ১ মে.টন আলু পাওয়া গেছে।এসব ত্রাণ ইতোমধ্যেই ১ হাজার মানুষের মাঝে বিতরণ করা হয়।আরো বরাদ্দ এলে তা দেয়া হবে।
এ ব্যাপারে সহকারী কমিশনার(ভূমি)সোহেল সুলতান জুলকার নাইন কবির অবরোধের কথা স্বীকার করে বলেন, পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে আগামীতে সঠিক তালিকা অনুযায়ী ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন