সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আগামী মাসেই মাঠে ফিরছেন রোনালদোরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ধীরে ধীরে কমতে শুরু করেছে ইতালিতে। যদিও এখনও বিপদ কাটেনি। তবে আগামী মাসের মধ্যে পরিস্থিতি ঠিক হয়ে আসতে পারে বলে আশা করছেন ইস্তিতুতো দি সানিতার সংক্রামণ রোগ বিভাগের বিশেষজ্ঞ জিওভান্নি রেজ্জা। ফলে এক মাসের মধ্যেই ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালাদের ফের মাঠে দেখা যেতে পারে।

স¤প্রতি ফুটবল ইতালিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে রেজ্জা বলেছেন, ‘বর্তমানে যে পরিস্থিতি, তাতে সিরিআর শুরু হওয়ার কোনো সুযোগ দেখছি না। তবে এক মাসের মধ্যে হতে পারে। অবশ্যই বন্ধ দরজায় কঠোর ব্যবস্থার মধ্যে। যে কোনো কিছু পুনরায় খুলে দেওয়ার মধ্যেই ঝুঁকি রয়েছে। তবে আমাদের গাইডলাইন মেনে সর্বোচ্চ যতটুকু পারা যায় এটাকে দমিয়ে রাখতে হবে। এফআইজিসিকে অবশ্যই খেলোয়াড় এবং স্টাফদের ঝুঁকি কমানোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় আগামী ৩ ম্যাচ দেশের বর্তমান লকডাউন অবস্থা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইতালিয়ান সরকার। তাতে আশা দেখতে পারছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)। সব প্রস্তুতি নিয়ে আগের দিন বুধবারই নিজেদের মধ্যে আলোচনা শেষে ফেডারেশনটির সভাপতি গ্যাব্রিয়েল গ্রাভিনা জানিয়েছেন, তারা এখন অপেক্ষা করছেন সবুজ সংকেতের।

সরকার লকডাউন তুলে নিলে যাতে দ্রুত সময়ের মধ্যেই মৌসুম শুরু করতে এখন থেকে ক্লাবগুলো প্রস্তুত থাকতে বলেছে এফআইজিসি। তবে ফের শুরু করার আগে অবশ্যই সিরি আর সকল খেলোয়াড় ও স্টাফদের করোনাভাইরাস পরীক্ষা করে নিতে হবে জানিয়েছে তারা এবং তাদের মেডিক্যাল টিমের গাইডলাইন অবশ্যই মানতে হবে প্রত্যেকটি ক্লাবকে।

এক বিবৃতিতে এফআইজিসি প্রেসিডেন্ট বলেছেন, ‘যখন সারা দেশের কার্যক্রম আবার শুরু হবে তখন ফুটবল পুনরায় নিরাপদে শুরু করতে এ মুহূর্তে অবশ্যই সর্বোচ্চ সেরা পদ্ধতি গ্রহণ করতে হবে। তাড়াহুড়ো না করে কিন্তু বিশ্রামহীনভাবে কাজ করছি যাতে যখনই প্রতিষ্ঠান সবুজ সংকেত দিলেই সব প্রস্তুত থাকে। তবে অবশ্যই ক্লাবের প্রত্যেক সদস্যকে করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ হতে হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন