সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তাদের অনলাইন পাঠশালা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের আতঙ্কে শুধু দেশেই নয়, গোটা বিশ্বের সব ক্রীড়া আসর স্থগিত। খেলা নেই তাই খেলোয়াড়দের অনুশীলনও বন্ধ। করোনাভাইরাস সংক্রামণ রুখতে ফুটবলাররা এখন যে যার বাসায় নিজের মতো করে ফিটনেস ধরে রাখার চেষ্টা করছেন। কেউ জাতীয় দলের, কেউ বা নিজ ক্লাবের নির্দেশনা মেনে চেষ্টা করছেন নিজের ফিটনেস ধরে রাখার।

এমন পরিস্থিতিতে বাংলাদেশের ফুটবলারদের ফিটনেস সচেতনতা বাড়াতে এগিয়ে এলেন দেশের তিনি অভিজ্ঞ কোচ মারফুল হক, সাইফুল বারী টিটু ও জুলফিকার মাহমুদ মিন্টু। মারুফুল হকের উদ্যোগেই এই তিন কোচ আগামী ২৪ এপ্রিল বিকেল ৪টায় ফুটবল ফিটনেস নিয়ে অনলাইনে আলোচনায় বসবেন। এই আলোচনায় অংশ নিতে পারবেন দেশের সব স্তরের ফুটবলার, কোচ ও সংগঠকরা। তবে আলোচনা উম্মুক্ত থাকছে না। যারা অংশ নেবেন তাদের আগেই রেজিষ্ট্রেশন করতে হবে। ২২ এপ্রিলের মধ্যে আগ্রহীরা আলোচনায় অংশ নেয়ার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন।

এ প্রসঙ্গে জাতীয় দলের সাবেক প্রধান কোচ মারুফুল বলেন, ‘আমরা ফেসবুকে লাইভ করতে পারতাম অনুষ্ঠানটি। কিন্তু তা করছি না। কারণ, তাতে কেউ কেউ নেতিবাচক মন্তব্য করতে পারেন। তাই আমার চাই যারা আলোচনায় অংশ নিতে ইচ্ছুক তারা থাকবেন। আমাদের তিন কোচের সবাইকে সবাই পছন্দ নাও করতে পারেন। তাই যাদের আলোচনায় অংশ নেয়ার ইচ্ছে হবে তারা রেজিষ্ট্রেশন করলেই আমাদের সঙ্গে যুক্ত হতে পারবেন। আমরা একদিনই অনুষ্ঠানটি করবো।’ মিন্টুর কথা, ‘এ ধরনের আলোচনা বিদেশে হরহামেশা হয়ে থাকে। আমরাও ইন্টারন্যাশনাল গ্রুপগুলোর আলোচনায় অংশ নিয়ে থাকি। এ আলোচনার মধ্যে দিয়ে অনেক কিছু শেখার থাকে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন