শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ন্যু ক্যাম্পের স্বত্ব বিক্রি করছে বার্সেলোনা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৬:৩০ পিএম

করোনাভাইরাস মোকাবেলায় ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো ঐতিহাসিক একটি সিদ্ধান্ত নিচ্ছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা। তারা এই দুর্যোগের অর্থ দান করতে নিজেদের স্টেডিয়াম ন্যু ক্যাম্পের স্বত্ব বিক্রি করতে যাচ্ছে। জানা গেছে, করোনাযুদ্ধে দান করার জন্য আগামী ১ বছরের জন্য ন্যু ক্যাম্পের স্বত্ব বিক্রি করবে বার্সা।

১৯৫৭ সালে কাতালানে এই স্টেডিয়াম নির্মাণের পর থেকে কখনও ‘ন্যু ক্যাম্প’ নামের আগে ও পরে কোন প্রতিষ্ঠান বা ব্যক্তির নাম বসেনি। কিন্তু এখন জরুরি অবস্থা বিরাজ করায় অসহায়দের সাহায্যের জন্যই স্পন্সরশিপ বিক্রি করতে রাজি হয়েছে বার্সা কর্তৃপক্ষ।

ক্লাবের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘স্টেডিয়ামের স্বত্ব বিক্রি থেকে পাওয়া অর্থের পুরোটাই খরচ করা হবে ফান্ড রিসার্চ প্রজেক্ট এবং বিশ্বব্যাপী মহামারীর বিপক্ষে চলমান যুদ্ধে।’ বিবৃতিতে আরো বলা হয়, ‘ফুটবল ক্লাব বার্সেলোনা এবং বার্সা ফাউন্ডেশন এটিকে প্রয়োজন হিসেবেই গণ্য করছে। যেহেতু এখন মানবতার পাশে দাঁড়ানোই মূল কর্তব্য। এ লড়াইয়ে জেতার জন্য নিজেদের সবকিছুই ব্যবহার করতে প্রস্তুত রয়েছে বার্সেলোনা।’

করোনাভাইরাসের আঘাতে বিশ্বের অন্যতম ক্ষতিগ্রস্থ দেশগুলোর একটি স্পেন। সারা বিশ্বে এখন পর্যন্ত মাত্র চারটি দেশে ২০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এই চারটির মধ্যে একটি স্পেন। বুধবার সন্ধ্যা পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা ২১ হাজার ৭১৭ জন। আক্রান্ত ২ লাখ ৮ হাজার ৩৮৯ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন