শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার নিলামে উঠছে মুন্না-আলফাজের জার্সি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৮:৩১ পিএম

করোনাভাইরাস আতঙ্কে বর্তমানে বাংলাদেশের অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠানসহ সবকিছু বন্ধ রয়েছে। সরকারের নির্দেশে প্রায় একমাসের সাধারণ ছুটি চলছে দেশব্যাপী। তাই বিপাকে পড়েছেন দিনমজুর, খেটে খাওয়া মানুষগুলো। কাজ নেই তো খাবার নেই- এমন পরিস্থিতিতে যারা আছেন তারা সত্যিই অসহায়। যদিও এসব অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন সরকার প্রধানসহ দেশের বিত্তবানরা। যে যেভাবে পাড়ছেন দিনমজুরদের সহযোগিতা করে যাচ্ছেন। তাদের তিন বেলার খাবার জোটানোর চেষ্টা চলছে অবিরত।

এ ধারাবাহিকতায় ক্রীড়াঙ্গনের মানুষরাও যে যার অবস্থান থেকে চেষ্টা করছেন অসহায় দিনমজুরদের পাশে এসে দাঁড়ানোর। যার উজ্জ্বল দৃষ্টান্ত ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি অসহায়দের সহযোগিতার জন্য তহবিল গড়তে নিজের ২০১৯ বিশ্বকাপের ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন। এই টাকা সাকিব খরচ করবেন দেশের অসহায় খেটে খাওয়া দিনমজুরদের মুখের আহার জোগাতে। এবার সাকিবের পথেই হাঁটছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মরহুম মোনেম মুন্নার স্ত্রী সুরভী মোনেম এবং ১৯৯৯ কাঠমান্ডু সাফ গেমসের স্বর্ণজয়ী দলের অধিনায়ক আলফাজ আহমেদ। নিলামে উঠতে যাচ্ছে দেশের ফুটবলের অন্যতম দুই তারকা মোনেম মুন্না ও আলফাজ আহমেদের দু’টি জার্সি। তাই বলা যায়, করোনাযুদ্ধে সামিল মুন্না, সঙ্গে আলফাজও!

১৯৯৫ সালে মিয়ানমারে চার জাতির আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ফাইনালে স্বাগতিক মিয়ানমারকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল লাল-সবুজরা। মরহুম মোনেম মুন্নার অধিনায়কত্বে এটাই ছিল আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের প্রথম শিরোপা জয়। তাও আবার দেশের বাইরে। করোনা দুর্যোগের এই দিনে মোনেম মুন্না নেই। কিন্তু রয়ে গেছে তার কীর্তি ও সেই ঐতিহাসিক জার্সি। ওই ম্যাচের জার্সি বিক্রি করে করোনাভাইরাসে অসহায় মানুষের সহায়তার জন্য অর্থ দিতে চান প্রয়াত মোনেম মুন্নার স্ত্রী সুরভী মোনেম।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি মুঠোফোনে ইনকিলাবকে বলেন, ‘এই জার্সি বিক্রি করা অর্থ দিয়ে যদি অসহায় মানুষের কিছু উপকারও হয় সেটাই হবে অনেক বড়।’

আলফাজ আহমেদও একই কথা বলেছেন। তার কথায়, ‘আমরা ১৯৯৯ সালে কাঠমান্ডু সাফ গেমসে স্বর্ণ জিতেছিলাম। ফাইনালে আমার গোলে স্বাগতিক নেপালকে হারিয়ে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। সেই ম্যাচের ১০ নম্বর জার্সি আমি নিলামে ওঠাতে চাই অসহায় মানুষের সহযোগিতার জন্য।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন