শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাকিবকে ফাঁসানো সেই আগারওয়ালও নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৭ এএম

সাকিব আল হাসানকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়ালকে সবধরনের ক্রিকেট কর্মকান্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। গতপরশু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিংন্ত্রক সংস্থাটি। দুই বছরের নিষেধাজ্ঞাসহ টি-টেন লিগে আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের জন্য সিন্ধি ফ্র্যাঞ্চাইজির কর্ণধার ও আইসিসির কালো তালিকাভূক্ত আগারওয়ালকে ৬ মাসের জন্য বরখাস্তও করা হয়েছে।
২০১৮ সালে টি-টেন লিগের ফ্র্যাঞ্চাইজি সিন্ধর বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ আনা হয়েছিল। ওই ফ্র্যাঞ্চাইজির মালিক আগারওয়াল। কিন্তু সে সময় ফাঞ্চাইজি মালিক হওয়ার সুবিধা নিয়ে অভিযোগের তদন্তে গড়মিল করার করেন তিনি। এমনকি তদন্তের প্রমাণও নষ্ট করেন। এরপর আইসিসির দুর্নীতি দমন অনুচ্ছেদের ২.৪.৭ ধারা মোতাবেক আগারওয়ালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ওই ধারায় বলা আছে, তদন্তের প্রমাণ নষ্ট করা, বিলম্ব করা ও লুকানো দুর্নীতির মধ্যেই পড়ে। সে জন্যই তাকে শাস্তি দেওয়া হয়েছে।
এই আগারওয়ালই টাইগার অলরাউন্ডার সাকিবকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল। যে প্রস্তাব গোপন করার অপরাধে সাকিবকেও দুই বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। তবে তদন্তে সহযোগিতা করার জন্য নিষেধাজ্ঞার এক বছর স্থগিত রাখা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন