বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ট্রাম্পের দাবির জবাবে যা বলল চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ১০:৪৫ এএম

চলতি বছরের শেষদিকে অনুষ্ঠেয় আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করে চীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে চায় বলে তিনি যে অভিযোগ করেছেন তার কঠোর জবাব দিয়েছে বেইজিং।

 চীনা পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে বলেছে, নির্বাচনসহ আমেরিকার অভ্যন্তরীণ কোনও বিষয়ে হস্তক্ষেপের বিন্দুমাত্র অভিপ্রায় বেইজিংয়ের নেই। বিবৃতিতে আমেরিকাকে চীনের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উত্থাপন থেকে বিরত থাকার জন্য ওয়াশিংটনের প্রতি আহ্বান জানানা হয়েছে।

প্রেসিডেন্ট ট্রাম্প সম্প্রতি অভিযোগ করেছিলেন, চীন আগামী নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে হস্তক্ষেপ করে তাকে হারিয়ে দেয়ার পরিকল্পনা করেছে। ট্রাম্প দাবি করেন, চীনের ওপর তিনি যেসব নিষেধাজ্ঞা আরোপ করেছেন বেইজিং ভাবছে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ক্ষমতায় আসলে তিনি এসব নিষেধাজ্ঞা তুলে নেবেন।

ট্রাম্প আমেরিকার ক্ষমতায় আসার পর বেইজিং- এর সঙ্গে ওয়াশিংটনের সম্পর্কে মারাত্মক তিক্ততা সৃষ্টি হয়। ট্রাম্প প্রশাসন একদিকে চীনের সঙ্গে বাণিজ্যিক যুদ্ধ শুরু করেছে এবং অন্যদিকে তাইওয়ানের প্রতি সমর্থন বাড়িয়েছে।

ট্রাম্প প্রশাসন এমন সময় তাইওয়ানের সঙ্গে দহরম মহরম বাড়িয়ে দিয়েছে যখন চীন তাইওয়ানকে নিজের অবিচ্ছেদ্য অংশ মনে করে।

সূত্র: পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
টয়া ২ মে, ২০২০, ১১:০৫ এএম says : 0
ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়াই ভালো
Total Reply(0)
Mohammad Hazrat Ali ২ মে, ২০২০, ১২:১৩ পিএম says : 0
Do you know the meaning of “ Dohorom Mohorom “. ? It’s meaning is opposite of friendship. Enemy like relationship. Please learn language then write . Thanks.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন