রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রতি দেশ থেকে একজন নিয়ে টি-টোয়েন্টি বিশ্ব একাদশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৪ এএম

করোনাভাইরাসের এই সময়টায় ক্রিকেট বন্ধ। ফলে ক্রিকেট সংশ্লিষ্ট মানুষদের সময় কাটছে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলে। এর মধ্যে একটি ট্রেন্ড চলছে একাদশ বেছে নেয়ার। কেউবা সর্বকালের সেরা বাছাই করছেন, কেউবা কোনো এক ফরমেটের বিশ্বসেরা একাদশ। এবার ভারতের সাবেক ওপেনার ও বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে জনপ্রিয় আকাশ চোপড়া প্রকাশ করলেন তার পছন্দের টি-টোয়েন্টি বিশ্বকাপ একাদশ।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই দল গড়ার চ্যালেঞ্জটা ছুঁড়ে দিয়েছে আইসিসিই। তবে শর্ত জুড়ে দিয়েছে প্রতি দেশ থেকে একজনের বেশি ক্রিকেটার নেয়া যাবে না। সে কারণেই আকাশের একাদশে জায়গা হয়নি ভারতের অধিনায়ক বিরাট কোহলির, নেই রোহিত শর্মার নামও।
আকাশ তার দলে ওপেনার হিসেবে বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং ইংল্যান্ডের আরেক বিধ্বংসী ব্যাটসম্যান জস বাটলারকে। পরের দুই পজিশনে নিউজিল্যান্ডের কলিন মুনরো এবং পাকিস্তানের এ সময়ের সেনসেশন বাবর আজম, পাঁচে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। অলরাউন্ডার হিসেবে আকাশের দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান এবং ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। সাকিব ব্যাট করবেন ছয়ে, পরে নামবেন রাসেল।
তালিকায় স্পিনার রয়েছেন দুজন, দুজনই লেগস্পিনার-আফগানিস্তানের রশিদ খান এবং নেপালের স›দ্বীপ লামিচানে। আর পেস আক্রমণে ভারতের সাবেক ওপেনার বেছে নিয়েছেন দুই ডানহাতিকে-ভারতের জাসপ্রিত বুমরাহ আর শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা।
আকাশ চোপড়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ একাদশ : ডেভিড ওয়ার্নার, জস বাটলার, কলিন মুনরো, বাবর আজম, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, রশিদ খান, স›দ্বীপ লামিচানে, জাসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন