শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এবার সুস্থ হলেন ৭০ বছরের হাঁপানি রোগী

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১২:০৪ এএম

ইব্রাহিম শেখ (৭০)। দীর্ঘদিন ধরে হাঁপানি রোগে ভুগছেন। প্রতি মাসে এ রোগ তথা শ্বাসকষ্টে তীব্রতা এতই বেড়ে যায় যে বাধ্য হয়েছে ভর্তি হতে হয় হাসপাতালে। কখনো কখনো সপ্তাহে একাধিক বারও হাসপাতালে গিয়ে নিতে হয়েছে ডাক্তারের পরামর্শ।

সম্প্রতি শ্বাসকষ্ট বেশি দেখা দিলে ডাক্তারের পরামর্শে করোনা টেস্ট করালে গত ৪ মে তার করোনা পজেটিভ আসে। এতে ভেঙে পড়েন বৃদ্ধ ও তার পরিবারের সদস্যরা। অনেকটা বেঁচে থাকার আশাই ছেড়ে দিয়েছিলেন তিনি। কিন্তু ডাক্তাদের সঠিক পরামর্শ আর কঠিন মনোবলে মাত্র ১০ দিনে করোনা জয় করে বাড়ি ফিরলেন। এতে আনন্দিত সেই বৃদ্ধ ও তার পরিবার।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত ২ মে (শনিবার) উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের পুড়াখালী গ্রামের ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলজ হাসপাতালে পাঠানো হয়। গত সোমবার (৪ মে) তার শরীরে করোনাভাইরাস পজেটিভ ধরা পড়ে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখার দুইদিন পর তাকে খুলনা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহামুদুর রহমান রিজভী বলেন, অভয়নগরে অদ্যবধি একই পরিবারের দুইজন (দাদা ও নাতি) করোনায় আক্রান্ত ছিল। গত ১২ মে চিকিৎসাধীন অবস্থায় দাদার নমুনা সংগ্রহ করা হয়। নমুনায় কোভিড-১৯ নেগেটিভ পাওয়া যায়। অভয়নগরে তিনি ছিলেন প্রথম করোনা রোগী এবং তিনিই প্রথম করোনা জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। গতকাল স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে তাকে বাড়িতে পৌঁছে দেয়া হয়। আশাকরি তিনি সুস্থভাবে পরিবারের সকলের সাথে ভালো থাকবেন।

সুস্থ হওয়ার পর বৃদ্ধ জানান, যখন জানলাম সকালে ছুটি দেওয়া হবে, তখন খুব ভালো লেগেছে। কত দিন পর আজ বাড়ি ফিরতে পারছি, খুব খুশি লাগছে! ডাক্তার ও আল্লাহর কাছে অনেক কৃতজ্ঞ।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন