মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনার চাটমোহরে ১মন ভেজাল গুড় জব্দ, কারখানায় অভিযানে ৩ ব্যবসায়ীর জরিমানা

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১১:০৯ এএম

পাবনার চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ১মন ভেজাল গুড় জব্দ করাসহ ভেজাল গুড় তৈরি ও বিক্রির অপরাধে ৩ গুড় ব্যবসায়ীকে আটকের পর জরিমানা করা হয়েছে। রবিবার বিকেলে উপজেলার বাহাদুরপুর এবং অমৃতকুন্ডা গ্রামে অভিযান পরিচালনা করে ভেজাল গুড় এবং গুড় তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।
চাটমোহর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। এ সময় বিপুল পরিমাণ ভেজাল গুড় এবং গুড় তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ভেজাল গুড় তৈরি করে বাজারজাত করে আসছিলেন বাহাদুরপুর গ্রামের আবদুস সালাম। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে ওই কারখানায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় সেখান থেকে ভেজাল গুড় এবং গুড় তৈরীর উপকরণ জব্দ করা হয়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভেজাল গুড় তৈরির অপরাধে আবদুস সালামকে ৩০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। পরে তিনি জরিমানার টাকা দিয়ে মুক্ত হন।
অপরদিকে একই দিনে উপজেলার অমৃতকুন্ডা হাটে অভিযান চালিয়ে ভেজাল গুড় বিক্রির সময় গুড় ব্যবসায়ী শাহপুর গ্রামের সৈয়দ আলী এবং বালুদিয়ার গ্রামের আনু মন্ডলকে আটক করা হয়। পরে সৈয়দ আলীর কাছ থেকে ৫ হাজার ও আনু মন্ডলের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে ভেজাল গুড় একশ’ মণ, ভেজাল গুড় তৈরীর উপকরণ ফিটকিরি ১০ কেজি, চিনি ৫ বস্তা (প্রতি বস্তা ৫০ কেজির), ক্ষতিকর রং এক কেজি, চুন ১০ কেজি জব্দ করে নষ্ট করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন