শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে রোগীর সংস্পর্শে আসা নার্সসহ ৩ জন করোনায় আক্রান্ত

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৯:৪০ এএম

ময়মনসিংহের পিসিআর ল্যাবে মঙ্গলবার নমুনা পরীক্ষার পর ফুলপুর উপজেলার রোগী কাতুলী গ্রামের আঞ্জুমান আরা´র সংস্পর্শে আসা তার স্বামী মোঃ আমিনুল হক (৫১), অর্জুন খিলা গ্রামের আঃ হালিম ফকির (৪০) ও ফুলপুর হাসপাতালের নার্স আফরোজা আক্তার (৩০) নামে ৩ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে।

তাদের ২ জনকে বিশেষ ব্যবস্থায় বাড়িতে এবং নার্স আফরোজা আক্তারকে হাসপাতালের স্টাফ কোয়ার্টারে রেখেই চিকিৎসা করা হবে বলে জানিয়েছেন ফুলপুর স্বাস্থ্য বিভাগ। তবে তাদের করোনা শনাক্ত হওয়ার পর তাদের বাসা-বাড়ি ও আশপাশ এলাকাটিকে বিশেষভাবে বিধিনিষেধের আওতায় আনা হয়েছে।
মোঃ আমিনুল হক, আঃ হালিম ফকির ও আফরোজা আক্তারকে নিয়ে এ পর্যন্ত ফুলপুরে ১২ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। এর মাঝে ১ জন মারা যায় এবং ৩ জন ইতোমধ্যে সুস্থ্য হয়েছেন।

এর আগে ১০ এপ্রিল বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামে আব্দুল কাদির (৫৫) নামে এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছিল। সে ময়মনসিংহ এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৬ই এপ্রিল মারা যান। গত ১৯ এপ্রিল রবিবার কাজিয়াকান্দা গ্রামের নির্মাণ শ্রমিক মোঃ জহিরুল ইসলাম (২৫) নামে এক যুবকের করোনা শনাক্ত হয়েছিল। তাকে ময়মনসিংহে এসকে হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছিল এবং ২১ এপ্রিল মঙ্গলবার কাইচাপুর গ্রামের করোনায় নিহত আব্দুল কাদিরের সংস্পর্শে আসা বেলটিয়া বালিয়া গ্রামের স্বাস্থ্যকর্মী রফিকুল ইসলাম(৫০), বিলাসাটী গ্রামের চুল কাটা নাপিত আল আমিন (৩০) ও ২৮ এপ্রিল বেলটিয়া বালিয়ার ইরাজ খাঁর, ১৫ মে কাতুলী গ্রামের আঞ্জুমান আরা (৪০) ও ফুলপুর পৌর শহরের পুরাতন ডাকবাংলা এলাকার ফিরোজ খান, ১৮ মে নূরাণী রোডের ডাক্তার সিফাত জাহান (২৮) ও মাগন ফুলপুরের স্কাউট সদস্য স্বেচ্ছাসেবক ইসতিয়াক আহমেদ টুটুল (১৬) করোনা পজেটিভ ধরা পরে। এদের মাঝে কাজিয়াকান্দা গ্রামের নির্মাণ শ্রমিক মোঃ জহিরুল ইসলাম (২৫), বেলটিয়া বালিয়া গ্রামের স্বাস্থ্যকর্মী রফিকুল ইসলাম(৫০), বিলাসাটী গ্রামের নাপিত আল আমিন (৩০) সুস্থ্য হয়েছেন।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রতিটি ইউনিয়নে কাজ করে যাচ্ছি। কাজ করার সময়
মোঃ আমিনুল হক, আঃ হালিম ফকির ও আফরোজা আক্তারের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজে অবস্থিত পিসিআর ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার (১৯ মে) নমুনা পরীক্ষার পর উক্ত ব্যক্তিদের করোনা ভাইরাস পজেটিভ পায় ময়মনসিংহ মেডিকেল কলেজে অবস্থিত করোনা শনাক্ত করণের পিসিআর ল্যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন